আজকের শিরোনাম :

সখীপুরে কৃষক হত্যার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২০, ১১:২৬

টাঙ্গাইলের সখীপুরে কৃষক হারেজ শিকদার হত্যার ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সখিপুর উপজেলার বড়চওনা-ভালুকা সড়কের দারিপাকা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

এ সময় বক্তারা অবিলম্বে কৃষক হারেজ শিকদারের হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করে ফাঁসি দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, দারিপাকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোস্তফা কামাল, দারিপাকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মুজিবুর রহমান, কালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ মিয়া, শরিফুল ইসলাম, নিহত কৃষক হারেজ শিকদারের মেয়ে ফরিদা পারভীন ও ছেলে আনোয়ার শিকদার।

এই হত্যাকাণ্ডের ঘটনায় তিন জনকে পুলিশ গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. সোহরাব শিকদার, সোলায়মান শিকদার ও ইব্রাহিম শিকদার। তাদের সবার বাড়ি উপজেলার দারিপাকা গ্রামে।

স্থানীয়রা জানায়, মাইনুদ্দিন সোরহাব ও জুলহাস উদ্দিনের সাথে হারেজ শিকদারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধপূর্ণ জমিতে মঙ্গলবার ৫ মে রাতের আঁধারে মাঈন উদ্দিন ও সোরহাব উদ্দিন ধান কাটতে যায়। সংবাদ পেয়ে হারেজ সিকদার ধান কাটতে বাঁধা দেওয়ার চেষ্টা করে।

এ সময় প্রতিপক্ষদের হামলার  দায়ের কুপ, টেটা ও লাঠির আঘাতে খুন হন হারেজ শিকদার।

ওই রাতেই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় তার মৃত্যু হয়।   
 
সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমির হোসেন বলেন, মামলার ভয়ে ইন্দ্রারজানি থেকে ঢাকা পালিয়ে যাওয়ার সময় তিনজন আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এবিএন/তারেক আহমেদ/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ