আজকের শিরোনাম :

বদলগাছীতে বোরো ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২০, ১৫:০৫

নওগাঁর বদলগাছীতে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে দামও ভাল পাচ্ছে উপজেলার কৃষকরা।

সরেজমিনে উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন মাঠ ঘুরে ও কৃষকদের সাথে কথা বলে জানা যায়, এবার আবহাওয়া ভাল হওয়ায় বোরো ধানের ফলন বাম্পার হয়েছে।

উপজেলার চাংলা গ্রামের কৃষক আয়েন উদ্দীন, সামাদ, কোমারপুর গ্রামের আবুল কালাম, আজাহার আলী, সদর ইউনিয়নের চাকরাইল গ্রামের গোলাম মতর্জা রেজা, সাগর চৌধুরীসহ অনেকে বলেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর বোরো ধানের ফলন খুব ভাল হয়েছে।

কোলা ইউপির পুখুরিয়া গ্রামের আব্দুস সালাম বলেন আমি নতুন কাটা শুরু করেছি এবং নতুন ধান ৮শ৪০টাকা দরে বাজারে বিক্রয় করেছি খরচের টাকা উঠে কিছু লাভ হচ্ছে।

ভান্ডারপুর গ্রামের ফয়েজ উদ্দীন,জয়িম উদ্দীন, কায়েম আলী বলেন আমরা নতুন ধান কাটা শুরু করেছি বিঘা প্রতি ২০-২৩ মন ফলন হচ্ছে কিন্ত বাজারে দাম ভাল থাকলে লোকশান গুনতে হবেনা।

 উপজেলা কৃষি অফিসার হাসান আলী বলেন বদলগাছী উপজেলায় এবার ১৩ াজার ৫’শ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে এবং ফলন ও ভাল ধান কাটামারা শুরু করেছে কৃষকরা।

উপজেলা খাদ্য কর্মকর্তা মহাজের হোসেন বলেন, সরকার এবার বোরো ধানের রেট করেছে ২৬ টাকা কেজি দর অচিরেই তা উদ্বোধন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহির বলেন উপজেলার কৃষকরা ধান কাটামারায় কোন সমস্যা যেন না হয় সেই ক্ষেত্রে চাপায় নবাবগঞ্জ রংপুরসহ বিভিন্ন এলাকা থেকে আসা শ্রমিকদের থাকার জন্য যে যার এলাকার স্কুল ঘর আছে সেটি ব্যবহার করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

 

 

 

 

 

 

 

 

 

এই বিভাগের আরো সংবাদ