আজকের শিরোনাম :

শাল্লায় সরকারিভাবে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২০, ১২:৩৯

২০১৯-২০ অর্থ বছরে অর্থাৎ চলতি বোরো মৌসুমে সুনামগঞ্জের শাল্লায় সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান সংগ্রহ শুরু করা হয়েছে।

গতকাল সোমবার ঘুঙ্গিয়ারগাঁও খাদ্যগুদামে ধান সংগ্রহের উদ্বোধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মুক্তাদির হোসেন।

এ সময় উপজেলার ২নং হবিবপুর ইউনিয়নের আগুয়াই গ্রামের কৃষক বকুল দাসের নিকট থেকে ২ মে. টন ধান ও মেসার্স মা অটো রাইছ মিলের মালিক জুবায়ের মিয়ার নিকট থেকে ২ মে. টন চাল সংগ্রহ ক্রমে ধান-চালের মূল্যের চেক হস্তান্তর করা হয়।

উপজেলা খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, এবছর কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে ১ হাজার ৪শ’ ৩মেট্রিকটন ধান ও প্রতি কেজি ৩৬ টাকা দরে ৪শ’ ১১ মেট্রিকটন চাল নির্বাচিত মিল মালিকদের নিকট থেকে সংগ্রহ করা হবে। আর এ ধান-চাল সংগ্রহ চলতি বছরের ৩০ আগষ্ট পর্যন্ত চলমান থাকবে। এরপূর্বে গত ৫মে পর্যন্ত কৃষকদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হয়।

আবেদিত কৃষকদের মধ্য থেকে গত ৭মে উন্মুক্ত লটারির মাধ্যমে ৭শ ২জন কৃষক নির্বাচিত করা হয়।

ধান-চাল সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠানে বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাসুদ পারভেজ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমান, উপজেলা ভেটেরিনারী সার্জন আল মামুন, অফিসার ইনচার্জ মো. আশরাফুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা মো. আলমগীর কবির খান, উপজেলা খাদ্য পরিদর্শক আব্দুস শহীদ মাহবুব, ঘুঙ্গিয়ারগাঁও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিষ কুমার রায়, উপজেলা প্রেসক্লাবের সভাপতি বকুল আহমেদ তালুকদারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।     

এবিএন/অরুণ চক্রবর্তী/গালিব/জসিম

 

 

 

এই বিভাগের আরো সংবাদ