আজকের শিরোনাম :

৩১ বন্দিকে মুক্তি দিয়েছে মাদারীপুর কারা কর্তৃপক্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২০, ১৯:৪৪

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে লঘু অপরাধে সাজাপ্রাপ্ত ৩১ বন্দিকে দুই দফায় মুক্তি দিয়েছে মাদারীপুর কারা কর্তৃপক্ষ।

করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে মাদরীপুর জেলা কারাগার থেকে আজ শনিবার আরও ২৭ বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। গেল ৪ই মে আরও ৪ বন্দিকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ। এ নিয়ে মাদারীপুর জেলা কারাগার থেকে এ পর্যন্ত ৩১ বন্দিকে মুক্তি দিলো কারা কর্তৃপক্ষ। করোনাভাইরাস জনিত কারণে সরকারের নেয়া হাজতি ও সাজাপ্রাপ্ত আসামিকে মুক্তি দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে মাদরীপুর থেকে এ ৩১ বন্দিকে মুক্তি দেয়া হলো।

জেলা কারাগার সূত্রে জানা যায়,গত ৮ই এপ্রিল মাদারীপুর জেলা কারাগার থেকে কারা মুক্তির জন্য অপেক্ষাকৃত লঘু অপরাধে ৪৯ জন, বিভিন্ন বিচারাধীন মামলার আসামি (হাজতি) ২০ জন ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৫ বন্দিসহ সব মিলিয়ে ৭৪ জনের নামের তালিকা কারা অধিদপ্তরে পাঠানো হয়।

উল্লেখ্য করোনাভাইরাসের কারণে সরকারের নেয়া হাজতি ও সাজাপ্রাপ্ত আসামিকে মুক্তি দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে মাদরীপুর থেকে এ তালিকা পাঠানো হয়ে ছিল। 
জেলা কারাগারে ৩৫০ জন ধারণ ক্ষমতার বিপরীতে ৪৮৬ জন কয়েদি রয়েছে। তাদের দেখভাল করার জন্য কারারক্ষী ও হাবিলদারসহ কর্মকর্তা রয়েছেন ৮৫ জন। 

মাদারীপুর জেলা কারাগারের সিনিয়র জেলার শংকর কুমার মজুমদার জানান, প্রাথমিকভাবে আমাদের কাছে কারা অধিদপ্তর থেকে প্রথম পর্যায়ে ৪ জন ও পরে ২৭ জনের মুক্তির আদেশ আসলে তাদের মুক্তি প্রদান করা হয় এবং পরবর্তীতে আবার যাদের মুক্তির আদেশ আসবে তাদের মুক্তি দেয়া হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ