আজকের শিরোনাম :

আইন অমান্য করে যাত্রী পরিবহন: ১০ মাইক্রোবাস আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২০, ১৯:০৭

ভৈরবে করোনার আইন অমান্য করে মাইক্রোবাসে যাত্রী পরিবহন করার অপরাধে ১০টি মাইক্রোবাস আটক করেছে হাইওয়ে পুলিশ। আজ শনিবার সকালে মাইক্রোবাসগুলি আটক করার পর পুলিশ এগুলিকে হাইওয়ে থানায় নিয়ে যায়।

জানা গেছে গত ২৫ মার্চ থেকে ঢাকা সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাসসহ অন্যান্য পরিবহণ চলাচল বন্ধ রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার ট্রেন, বাস, লঞ্চ চলাচল সম্পূর্নভাবে চলাচল বন্ধ ঘোষণা করে। ঔষধ ও জরুরী খাদ্য পরিবহণ ছাড়া সব ধরনের পরিবহণ বর্তমানে চলাচল বন্ধ রয়েছে।

প্রথমদিকে সবই বন্ধ ছিল। কিন্ত গত এক সপ্তাহ যাবত মাইক্রোবাসের ড্রাইভাররা প্রতিদিন মাইক্রোবাসে ঢাকায়, গাজীপুর, নরিসিংদি, নারায়নগন্জে যাওয়ার যাত্রী পরিবহণ করছে। প্রতি যাত্রীর ভাড়া ৫০০ টাকা করে নিচ্ছে। বিশেষ করে গার্মেন্টসকর্মী ও চাকরিজীবিদেরকে যাত্রী হিসেবে বহন করে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে মাইক্রোবাস মালিক ও ড্রাইভাররা।

খবর পেয়ে ভৈরব হাইওয়ে পুলিশ এসব মাইক্রোবাস ধরে আটক করে। এসময় পুলিশ প্রমাণ পায় তারা যাত্রী বহন করছে। এবিষয়ে হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, মাইক্রোবাস মালিকরা তাদের ড্রাইভার দিয়ে গোপনে যাত্রী পরিবহন করছে, এখবর পেয়ে পুলিশ ১০ টি মাইক্রোবাস আজ শনিবার সকাল সাড়ে ৭ টায় থানায় নিয়ে আসে।

বর্তমানে মাইক্রোবাসগুলি থানায় আটক আছে। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ভ্রাম্যমান আদালত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে তিনি জানান। তিনদিনের মধ্য গাড়ীর মালিকরা অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতে বিচার হবে। নতুবা রেকার বিল ৩ হাজার টাকা রেখে তাদেরকে ছাড়া হবে বলেও জানান তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ