আজকের শিরোনাম :

খানসামায় আগুনে ৭টি পরিবারের বসতঘর ভস্মীভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২০, ১৫:৫১

খানসামা উপজেলার পল্লীতে ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনায় আগুনে ৭টি কৃষক পরিবারের উৎপাদিত ফসল, ঘরবাড়ি ও ৫টি ছাগল পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে অন্তত ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

দিবাগত রাত আনুমানিক ৭টায় উপজেলার ভাবকী ইউনিয়নের মারগাঁও  গ্রামের নাঠুপাড়ায়  ঘটেছে। হাফিজুল ইসলামের ছেলে ফজর আলীর রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে অনেকেই ধারণা করছেন।

আগুনে কৃষক হাফিজুল ইসলাম ও তার ছেলেদের ঘরবাড়িসহ, আব্বাস আলীর ঘরবাড়ি, উৎপাদিত রসুন, ভুট্টা, পেঁয়াজ, আসবাবপত্র ও মালামাল, রিকশাচালক আইনুল হকের নগদ ২ লাখ টাকা এবং প্রতিবেশী রসুন ব্যবসায়ী নুরজামানের ঘরের ছাদে থাকা অন্তত সাড়ে ৩ লাখ টাকার রসুন আগুনে পুড়ে যায়।

আগুনে ৭টি পরিবারে নগদ অর্থসহ অন্তত ১২ লাখ টাকার বিভিন্ন মালামাল ক্ষতি হয়। স্থানীয় লোকজন ও খানসামা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

সংবাদ পেয়ে রাতেই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম,  ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম এবং ইউপি সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত ৭ পরিবারকে ত্রাণ দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

এবিএন/মো. রফিকুল ইসলাম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ