আজকের শিরোনাম :

নামাজ পড়া নিয়ে হত্যাকাণ্ড

গোপালগঞ্জে অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২০, ১৪:০৯

গোপালগঞ্জের মুকসুদপুরে মসজিদে নামাজ পড়া নিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় পাল্টাপাল্টি মামলার পর এবার প্রতিপক্ষের অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আজ শনিবার (২ মে) সকালে ও শুক্রবার রাতে উপজেলার বাটিকামারি ইউনিয়নের পশ্চিম বাহাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা ‍আবুল কালাম ‍আজাদ জানান, গত ১২ এপ্রিল রাতে বাহাড়া পশ্চিমপাড়া মাতুব্বরবাড়ি জামে মসজিদে নামাজ পড়া নিয়ে মজিবর শেখ ও মতি মাতুব্বরের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে।  পরের দিন সকালে এ নিয়ে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হলে মজিবর শেখের ছেলে সুজন শেখ ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় মজিবর শেখের পক্ষের লোকজন প্রতিপক্ষ মতি মাতুব্বরের সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় উভয়পক্ষ মুকসুদপুর থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করে।

এর জের ধরে আজ সকালে ও গতকাল শুক্রবার রাতে মজিবর শেখের লোকজন প্রতিপক্ষ মতি মাতুব্বরের লোকজনের অর্ধশতাধিক বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খুন ও লুটপাটের ঘটনায় দায়ের করা দু’টি মামলার তদন্তকারী কর্মকর্তা মীর সাজেদুর রহমান জানান, খুনের মামলা ও লুটের মামলার দুটোরই তদন্ত চলছে। দুটো ঘটনাই সত্য। যারা খুন করেছে তারা পলাতক থাকায় গ্রেপ্তার করা যাচ্ছে না। ‍অপরদিকে, খুনের মামলার বাদী নিজে ‍এবং তার পক্ষের লোকজন খুনের মামলার ‍আসামিদের বাড়িতে লুটপাট করার প্রাথমিক সত্যতা পেয়েছি। দু’টি ঘটনারই সুষ্ঠু তদন্ত করে দোষীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ