আজকের শিরোনাম :

কুলিয়ারচরে করোনা আক্রান্তে কৃষকের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২০, ১০:৫৯

কিশোরগঞ্জের কুলিয়ারচরে করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ৭ টায় তিনি মারা যান। আক্রান্ত ব্যক্তি ১৪ দিন ধরে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, আক্রান্ত ব্যক্তির বয়স ৬০ বছর। পেশায় কৃষক ছিলেন। তিনি উপজেলার গোবরিয়া-আবদুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের বাসিন্দা । গত ১৬ এপ্রিল তাঁর শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা করাতে পরিবারের অনাগ্রহ ছিল। এরপর থেকে তাঁকে নিজ ঘরে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তাঁর স্বাস্থ্যের খোঁজখবর রাখতে ওই ইউনিয়নের স্বাস্থ্য সহকারীকে দায়িত্ব দেন। স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসকেরা গিয়েও তাঁর খোঁজ-খবর নিচ্ছিলেন। এই অবস্থায় সকালে তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হওয়ার একপর্যায়ে সকাল ৭ টার দিকে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ওমর খসরু বলেন, মারা যাওয়া ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। দীর্ঘ সময় ধরে তিনি শ্বাসকষ্ট সমস্যায় ভুগছিলেন। আগের দিন তাঁর শরীর থেকে দ্বিতীয়বারের মতো নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। এই অবস্থায় তাঁর মৃত্যু হয় । তিনি বলেন, প্রশিক্ষণ প্রাপ্ত ইসলামিক ফাউন্ডেশনের  স্থানীয় ৪ জন সদস্য দ্বারা মৃত ব্যক্তির কাফন-দাফন সম্পন্ন করা হয় ।

উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী জানান, করোনাভাইরাস শনাক্ত ব্যক্তির মৃত্যুর খবর পাওয়ার পর পরই তার বাড়িতে উপস্থিত হয়ে কাফন-দাফন সম্পন্ন করি । তিনি বলেন, আগামী ১৪ দিনের জন্য ঐ বাড়িটি লকডাউন করা হয়েছে । লকডাউন অবস্থায় বাড়ির সদস্যদের খাবারের দায়িত্ব স্থানীয় ইউপি চেয়ারম্যান  নিয়েছেন ।

এসময় উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ