আজকের শিরোনাম :

চকরিয়ায় বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন ইউএনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২০, ১৩:১৮

করোনা ভাইরাসের থাবায় কাঁপছে সারাবিশ্ব। এর থেকে রেহাই পায়নি বাংলাদেশও। করোনা আতংকে মানুষ প্রায় গৃহবন্দি হয়ে পড়েছে। সেই আতংক ভর করেছে কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

করোনা ভাইরাসের আতংকে বন্ধ করে দেয়া হয়েছে ব্যবস্থা প্রতিষ্ঠান, কলকারখানাসহ কর্মজীবী মানুষের আহারস্থল।

মানুষের নেই আয়-রোজগার। কর্মহীন হয়ে পড়েছে মানুষ। সেই অসহায়-দরিদ্র ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছে প্রশাসনসহ সমাজের ধর্ণাঢ্য ব্যক্তিরা। এরই ধারাবাহিকতায় সরকারি সহায়তা হিসেবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষে দেয়া হচ্ছে উপহার সামগ্রী।
এসব উপহার সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি ছুটে যাচ্ছেন চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ। অসহায়-হতদরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে তুলে দিচ্ছেন চাউল-ডাল, তেল,আলু-পেয়াজসহ নানা সামগ্রী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার কয়েকটি ইউনিয়নের বেশ কয়েকজন হতদরিদ্র, হোটেল শ্রমিক এবং কর্মহীর মানুষদের মাছে উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে।

তন্মধ্যে ২২ জন চায়ের দোকানদার, ৪০ জন প্রতিবন্ধী পরিবার এবং বেশ কয়েকজন শারীরিক এবং কর্মহীন পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে দেয়া হবে।

চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে উপজেলার হতদরিদ্র, প্রতিবন্ধী, শারীরিক প্রতিবন্ধী এবং কর্মহীন বেশ কিছু পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছি।

তিনি আরো বলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১০ হাজার পরিবার এবং চকরিয়া পৌরসভার ৩ হাজার ৯৯০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে।

এসব উপহার সামগ্রী ইতোমধ্যে স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেয়রের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় ইউএনওর সাথে ছিলেন উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক এরশাদসহ অন্যান্য কর্মকর্তা।

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ