আজকের শিরোনাম :

ফরিদপুরের নগরকান্দায় ইউপি সদস্যের আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০, ১৩:০৬

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের মেম্বরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে নগরকান্দা থানা পুলিশ।

এলাকার প্রতিপক্ষদের দেয়া অপবাদ সইতে পা পেরে কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার কান্দি গ্রামের জাহাঙ্গীর হোসেন মাতুব্বর আজ শনিবার ভোরে বাড়ির পাশের আমগাছের সঙ্গে গলায় দড়ি পেচিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

নগরকান্দা থানা পুলিশ আজ শনিবার সকালে জাহাঙ্গীর মাতুব্বরের লাশ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে।

জাহাঙ্গীর মাতুব্বরের পরিবারের সদস্যরা জানান, ইউপি মেম্বার জাহাঙ্গীর মাতুব্বরকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে এলাকার প্রতিপক্ষরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছিল। ফেসবুকের মাধ্যমেও অপপ্রচার চালানো হয়। এসব কারণে তিনি মানসিকভাবে খুবই ভেঙ্গে পড়েন। আত্মসম্মানকে তিনি খুবই বড় করে দেখতেন। তাই মিথ্যা অপবাদ সইতে না পেরে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

মৃত জাহাঙ্গীর মাতুব্বরের স্ত্রী ও দুই ছেলে রয়েছে। স্ত্রীর নাম মাহফুজা বেগম, বড়ছেলে সাব্বির আলম ও ছোট ছেলে ওমর সানি।

এ বিষয়ে কাইচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন ঠান্ডু বলেন, সম্প্রতি হতদরিদ্রদের তারিকা করার সময় ভুলক্রমে মেম্বর জাহাঙ্গীরের পরিবারের চার সদস্যের নাম অন্তর্ভুক্ত হয়। এতে জাহাঙ্গীরের প্রতিপক্ষ ফেসবুকে বিভিন্ন ভাবে অপপ্রচার চালায়। আর সে কারণেই তিনি মানসিকভাবে খুবই ভেঙ্গে পড়ে এবং আত্মহত্যা করে থাকতে পারেন।

স্থানীয়রা জানান, জাহাঙ্গীর আলম কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার। তার পুরাতন বাড়ী কাইচাইল ইউনিয়নের দক্ষিণকান্দি গ্রামে। উত্তরকান্দি গ্রামে তিনি নতুন বাড়ী তৈরী করেছেন। তার নতুন বাড়ীর পাশের আমগাছে তার ঝুলন্ত লাশ পাওয়া গেছে। তবে এটা আত্মহত্যা না হত্যা এখনই বলা যাচ্ছে না। কারণ এলাকায় প্রতিপক্ষদের সঙ্গে বেশ কিছুদিন ধরে তার বিরোধ চলছিল। করোনা পরিস্থিতিতে সম্প্রতি তাকে চাল চোরসহ বিভিন্ন অপবাদ দিয়েছে প্রতিপক্ষরা। এসব বিষয় নিয়ে দুইপক্ষের মধ্যে এলাকায় উত্তেজনা চলছিল।  

এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি শেখ সোহেল রানা বলেন, লাশ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর, আইনগতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ঘটনায় জাহাঙ্গীর মাতুব্বরের ভাই লাভলু মাতুব্বর বাদী হয়ে নগরকান্দা থানায় একটি ইউডি মামলা দিয়েছেন।
 
এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম


 

 

 

এই বিভাগের আরো সংবাদ