আজকের শিরোনাম :

করোনায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন বরগুনার ২ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০, ১০:৩১

বরগুনা সদর জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে প্রথমবারের মতো সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন করোনা আক্রান্ত দুই রোগী। তারা হলেন- বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের ঘটবাড়ীয়া গ্রামের হিরণ খান (৩৫) ও সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের খাকবুনিয়া গ্রামের সেলিম মিয়া (৬২)।

শুক্রবার রাতে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার বিকাল ৩টার দিকে হাসপাতালের নিজস্ব পরিবহনে তাদের বাড়ি পৌঁছে দেয়া হয়। আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমতো সেবা দেয়ার।

সেলিম মিয়া তাবলিগ জামায়াত থেকে বাড়ি ফিরে বরগুনা হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হন। অন্যদিকে হিরণ খান নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে বরগুনা ফেরেন করোনা উপসর্গ নিয়ে।

গত ১১ এপ্রিল দুজনেরই নমুনা সংগ্রহ করে পরীক্ষায় করোনা শনাক্ত হয়। ২৪ এপ্রিল পর্যন্ত তারা বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন।

ডা. সোহরাব উদ্দিন খান বলেন, করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি। সার্বক্ষণিক তাদের নজরদারিতে রেখেছি। এসব কারণে আমরা দুজনকে সুস্থ করে তুলতে সক্ষম হয়েছি।

এ কৃতিত্বের পেছনে বরগুনা জেনারেল হাসপাতালের সব চিকিৎসক, টেকনোলজিস্ট, ওয়ার্ড ইনচার্জ এবং নার্সসহ স্বাস্থ্যকর্মীদের অবদান রয়েছে বলে জানান তিনি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ