আজকের শিরোনাম :

মেস ভাড়া মওকুফের আহ্বান জানালেন দিনাজপুর জেলা ছাত্রলীগ সভাপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২০, ১৪:১৯

আপনারা জানেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ক্রান্তিলগ্ন থেকে বাংলাদেশ স্বাধীন পরবর্তী সময় পর্যন্ত আমৃত্যু বাংলাদেশের খেটে খাওয়া গরীব দুঃখী মানুষের জন্য কাজ করে গেছেন। দেশের দুরবস্থায় বঙ্গবন্ধুর সুনির্দিষ্ট মূল্যবান সঠিক সিদ্ধান্তসমূহ দেশকে সমৃদ্ধির দিকে ধাবিত করেছে।

আজকে যখন করোনা ভাইরাসে সৃষ্ট রোগ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে ঠিক তেমনিভাবে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার শক্তিশালী সুচারু বুদ্ধিমত্তা দিয়ে এই মহামারীকে প্রতিহত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা দেশরতœ শেখ হাসিনার সঠিক সিদ্ধান্ত ও পদক্ষেপের মাধ্যমে এই মহামারী থেকে দেশের মানুষকে রক্ষা করবে এই আস্থা রয়েছে দেশের আপামর জনগণের...আল্লাহ ভরসা।

আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরতœ শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষা পৌছে দিয়েছে এবং শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এই শিক্ষা সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান কারিগর হলো বাংলাদেশের স্কুল, মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীবৃন্দ। আজকের ছাত্র সমাজ আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, অনেক গরীব-দুঃখী, এতিম ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের জন্য মেসে থেকে পড়ালেখা করতে হয়। অধিকাংশ শিক্ষার্থী টিউশনি করে সামান্য কিছু উপার্জনের মাধ্যমে কষ্ট করে নিজের থাকা-খাওয়া ও পড়ালেখার খরচ চালায়। দেশের এই মহামারীর কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মেসে অবস্থানরত সকল সকল শিক্ষার্থীদের নিজ নিজ বাড়ী ফিরে যেতে হয়েছে। এমতাবস্থায় তাদের পক্ষে মেসের ভাড়া বহন করা চরম কষ্টদায়ক ও অসম্ভব একটি বিষয়।

এবিএন/এসএম রকি/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ