আজকের শিরোনাম :

নিকলীতে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০, ১২:২৪

কিশোরগঞ্জের নিকলীতে একটি বিরল দৃষ্ঠান্ত তৈরী করলেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান মো. রুহুল কুদ্দুস ভূঞা জনি।

বর্তমানে চলছে বোরো মৌসুম। হাওরাঞ্চলে এখন সোনার ফসল ঘরে তোলার সময়। কিন্তু করোনা আতংকে পর্যাপ্ত ধান কাটার শ্রমিক না থাকায় অনেক গরীব কৃষকরাই তাদের ফসল কেটে ঘরে তুলতে পারবে কিনা তা নিয়ে ভুগছেন সংশয়ে।

ঠিক সেই মুহুর্তে এগিয়ে এলেন নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি সাধারণ শ্রমিক সেজে লেগে গেলেন কৃষকদের জমির ধান কেটে দেয়াতে। যা এলাকায় বিরাট সারা ফেলেছে। ফলে অনেক স্বেচ্ছাসেবী টিমও গরীব কৃষকদের ধান কাটতে সহায়তা করছেন।

এ বিষয়ে কৃষকদের সাথে কথা বলতে গেলে তারা জানায়, একজন উপজেলা চেয়ারম্যান হয়েও তিনি আমাদের সাথে সাধারণ ধান কাটার শ্রমিকদের মত ধান কেটেছেন, কাটা ধান মাথায় করে নিয়ে কৃষকের ঘরে পৌছে দিয়েছেন। যা দৃষ্টান্তমূলক। আমরা তার জন্য দু’আ করি।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের সাথে কথা বললে তিনি জানান, যেহেতু দেশে করোনা ভাইরাসের কারণে চার জেলা থেকে নিকলীতে ধান কাটার শ্রমিক তুলনামূলক কম আসায় নিকলীর রিক্সাওয়ালা, ভ্যানওয়ালা, খেটে খাওয়া মানুষ, তারা যেন ধান কাটার শ্রমিকের কাজ করে শ্রমিক ঘাটতি পূরণ করে, তাই জনগণের মাঝে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে আমি স্বেচ্ছায় সাধারণ কৃষকের ধান কেটে দিয়েছি।

এবিএন/জয়দেব আচার্য/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ