কালীগঞ্জে ত্রাণ নিয়ে ফেইসবুকে মিথ্যা পোস্ট, যুবক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২০, ১৪:৫৪

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দুই ইউপি চেয়ারম্যানকে ত্রাণ চুরির অপরাধে আটক করা হয়েছে এমন একটি মিথ্যা পোস্ট ফেসবুকে শেয়ার করেন ইকলাস হোসেন সোহান  নামের এক যুবক।

গতকাল শনিবার রাতে তাকে আটক করে পুলিশ।আটক ইকলাস হোসেন সোহান উপজেলার খোশালপুর গ্রামের মো. আজগর আলীর ছেলে।

এ ঘটনায় শনিবার রাতে উপজেলার ১১নং রাখালগাছি ইউনিয়নের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু বাদী হয়ে কালীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন।  

মামলার বিবরণে জানা যায়, গত ৪/৫ দিন পূর্বে ইকলাস হোসেন সোহান তার ফেসবুক আইডি ‘আমি তোমার গল্প হবো’ হতে একটি পোস্ট শেয়ার করে। সেখানে লেখা আছে, ’রাখালগাছি ইউনিয়নের চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু এবং বারবাজার ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ত্রাণ চুরির অপরাধে গ্রেফতার হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহা. মাহফুজুর রহমান মিয়া জানান, এ ঘটনায় শনিবার কালীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলার পর ওই দিন দিনগত রাতেই ইকলাস হোসেন সোহান নামে এক যুবককে আটক করা হয়েছে।

আজ রবিবার সকালে তাকে কোর্টে পাঠানো হয়েছে।

মামলার বাদী রাখালগাছি ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু জানান, তাকে ও বারবাজার ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদকে জড়িয়ে উক্ত আইডি থেকে তাদের ত্রান চুরির অপরাধে সেনা সদস্যরা আটক করেছে বলে ফেসবুকে পোস্ট দেয়। সেটা ইকলাস হোসেন সোহান শেয়ার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানতে পারেন সেই এটা করেছে। তার একাধিক ফেসবুক আইডি রয়েছে।

এ ঘটনায় তিনি বাদী হয়ে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে পুলিশ তাকে আটক করেন।

এবিএন/যবনিকা/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ