আজকের শিরোনাম :

রাঙ্গামাটিতে জ্বর, কাশি, গলাব্যথা নিয়ে ২ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২০, ১৩:৪৩

জ্বর, কাশি, গলাব্যথা নিয়ে রাঙ্গামাটির বাঘাইছড়িতে আইসোলেশনে থাকা একজন এবং রাজস্থলীতে অপর একজনসহ ২ যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার রাতে বাঘাইছড়ির মো. ইমাম উদ্দিনকে (১৮) চট্টগ্রাম নেয়ার পথে এবং রাজস্থলীর থুইসাসিং মারমা (২১) নিজ বাড়িতে মারা যান।

বাঘাইছড়িতে মারা যাওয়া যুবকের নমুনা সংগ্রহ করে আগেই চট্টগ্রামে পাঠানো হয়েছে। রাজস্থলীর মৃত যুবকের নমুনাও সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, বাঘাইছড়ি উপজেলার ইমাম উদ্দিন গত ১৫ এপ্রিল অসুস্থতা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম ফৌজদার হাট পাঠানো হয় এবং রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় তার অবস্থার অবনতি হওয়ায় অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম করোনা ইউনিটে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

এদিকে, রাজস্থলী উপজেলার থুইসাসিং মারমা চট্টগ্রামে একটি পোশাক কারখানায় চাকরিরত ছিলেন। দেশের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি প্রায় দুসপ্তাহ আগে চট্টগ্রাম থেকে নিজবাড়ি বাঙ্গালহালিয়ায় চলে আসেন। বৃহস্পতিবার বিকালে মাঠে খেলাধুলা করে এবং বাজারেও ঘোরাঘুরি করতে দেখা যায়। কিন্তু রাতে হঠাৎই তার মৃত্যু হয়।

রাজস্থলী হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহ্লা অং মারমা শুক্রবার সকালে ওই যুবকের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে প্রেরণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. ইফতেখার আহম্মেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, রোগীর শরীরে করোনার বেশে কিছু লক্ষণ ছিল। আমরা তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে প্রেরণ করেছি। রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে।

এ ঘটনার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রোগীর বাড়িসহ আশপাশের বাড়ির সব পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া দুটি প্রাইভেট ক্লিনিক, হেলথ কেয়ার ডায়াগনেস্টিক সেন্টার ও কেয়ার ডায়াগনেস্টিক সেন্টারকে রোগীর রিপোর্ট আশার আগ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ