আজকের শিরোনাম :

ঘাটাইলে ফোন পেলেই খাদ্যসামগ্রী পৌচ্ছে দিচ্ছে কুইক ফুড রেসপন্স টিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ১২:০৯

করোনা ভাইরাস প্রতিরোধে ঘাটাইল উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

উপজেলার বিভিন্ন প্রবেশ পথে চেকপোষ্ট বসিয়ে নিয়ন্ত্রণ করা হয়েছে সব ধরনের যাতায়াত। ফলে প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দোকান, ঔষধের দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ আছে। এমন পরিস্থিতিতে অনেক মানুষ  কর্মহীন হয়ে পড়েছে।  

অনেকের ঘরে খাবার নেই অভুক্ত রয়েছে কিংবা খাদ্যদ্রব্য ক্রয়ের সামর্থ নেই এমন পরিবারকে সহায়তা দিতে ঘাটাইল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গঠন করা হয়েছে কুইক ফুড রেসপন্স টিম। ফোন পেলেই টিমের সদস্যরা খাদ্য সহায়তা নিয়ে হাজির হচ্ছে অসহায় পরিবারের কাছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক বলেন, উপজেলা পর্যায়ে কুইক ফুড রেসপন্স টিমের সম্বনয় করছেন চার জন কর্মকর্তা। মাঠ পর্যায়ে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেয়ার জন্য কাজ করছে ১৭ জন কর্মী। তারা ফোন পেলেই অভুক্ত ও অভাবী মানুষের বাড়িতে গিয়ে হাজির হচ্ছে খাদ্যসামগ্রী নিয়ে। গত চার দিনে দেড় শত পরিবার কুইক ফুড রেসপন্স টিমের সুবিধা পেয়েছে বলে জানান তিনি।

হটলাইনে ফোন করে খাদ্য সহায়তা চেয়েছিলেন উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের সিদ্দিক আলী বাজারের  দিনমজুর শামীম ও ওমর ফারুক। গত সোমবার কুইক ফুড রেসপন্স টিমের সদস্যরা তাদের বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে হাজির হন। দুর্যোগকালে সরকার ও উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে ধন্যবাদ জানান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, কেউ যেন খাবারের অভাবে কষ্ট না পায় এ জন্য নিদিষ্ট নম্বর দিয়ে হটলাইন চালু করা হয়েছে। যারা হটলাইনে ফোন করে  তাদের খাদ্যের প্রয়োজনের কথা জানাচ্ছে তাদেরকে আমরা কুইক ফুড রেসপন্স টিমের মাধ্যমে বাড়িতে খাদ্যসামগ্রী পৌছে দেওয়ার ব্যবস্থা করছি। এটি বর্তমান সরকারের একটি বিশেষ উদ্যোগ।

এবিএন/নজরুল ইসলাম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ