আজকের শিরোনাম :

শিবচরে জ্বর, সর্দি ও কাশি নিয়ে প্রবাসীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ১০:২২

জ্বর সর্দি ও কাশি নিয়ে মাদারীপুরের শিবচর উপজেলার পূর্ব সন্নাসীর চর এলাকায় এক মালোশিয়া প্রবাসী মারা গেছেন।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে তার নিজ বাড়িতে মারা যান। পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। তবে স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তিকে হৃদযন্ত্র ক্রীয়া বন্ধ হয়ে মারা গেছেন বলে দাবি করেন।

স্থানীয় এলাকাবাসী ও আত্মীয়-স্বজনরা জানান, গেলো ১২ থেকে ১৫ দিন আগে মালোশিয়া থেকে পালিয়ে নিজ বাড়ি শিবচর উপজেলার সন্নাসীর চর ইউনিয়নের পূর্ব সন্নাসীর চর এলাকায় আসেন ৪৭ বছর বয়সী সিরাজ কাজী। তারপর থেকে নিজেকে কিছুটা আত্মগোপন করেই ছিলেন। বিদেশ থেকে আসার পরেই জ্বর সর্দি কাশিতে ভোগছিলেন তিনি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গুরুতর অসুস্থ হয়ে পড়ে বাড়িতেই মারা যান।

পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ ওই ব্যক্তিকে হৃদযন্ত্র ক্রীয়া বন্ধ হয়ে মারা গেছে বলে দাবি করেন। সিরাজ কাজী পূর্ব সন্নাসীর চর গ্রামের হাসেম কাজীর ছেলে। তার স্ত্রী ও তিন সন্তান রয়েছে।

এ ব্যাপারে স্থানীয় জসিম উদ্দিন জানান, ‘বেশ কিছু দিন ধরে জ্বর কাশিতে ভুগছিলেন সিরাজ কাজী। যেহেতু তিনি মালোশিয়া থেকে এসেছে, তার জন্যে অবশ্যই করোনা ভাইরাস পরীক্ষা করা উচিত ছিল। সেই সাথে ওই এলাকায় প্রশাসনের নজরে রাখ উচিত।’

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, ‘ওই ব্যক্তিকে হাসপাতালে আনার আগেই মারা যায়। তার শারীরিক অবস্থার কথা শুনে মনে হচ্ছে তিনি হৃদযন্ত্র ক্রীয়া বন্ধ হয়ে মারা গেছে। যে কারণে তার করোনার উপসর্গ না থাকায় নমুনা সংগ্রহ করা হয়নি।’

এবিএন/সাব্বির হোসাইন/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ