আজকের শিরোনাম :

তাড়াইলে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৪ বস্তা চালসহ আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০, ১৪:০৪

কিশোরগঞ্জের তাড়াইলে দু’দফা অভিযান চালিয়ে একই ডিলারের কালোবাজারে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রাখা খাদ্যবান্ধব কর্মসূচির ৪৪ বস্তা চালসহ সাবেক যুবলীগ নেতাকে আটক করেছে তাড়াইল থানার পুলিশ।

এ ঘটনায় উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আইনুল ইসলামসহ তিনজনকে আসামি করে তাড়াইল থানায় মামলা হয়েছে।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে,  উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যবান্ধব কর্মসূচির চালের ডিলার আইনুল ইসলাম দীর্ঘদিন যাবৎ দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল কালোবাজারে বিক্রয় করে আসছিল।

এবারো তিনি খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রয়ের জন্য তার ভগ্নিপতি ও ভাইয়ের ঘরে মজুদ করে রাখে।

গতকাল ১৩ এপ্রিল সোমবার বিকেলে গোপন সংবাদে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারেক মাহমুদ, তাড়াইল থানার এসআই হাসমত আলীসহ একদল পুলিশ নিয়ে ডিলার আইনুল ইসলামের ভগ্নিপতি রাহেলা গ্রামের আবু খার বাড়িতে মজুদ করে রাখা ১৭ বস্তা চাল জব্দ করে।

এ সময় ডিলার আইনুলের বড় ভাই রমজানকে আটক করে থানায় নিয়ে আসে।

অপরদিকে রাত ৯টায় দ্বিতীয় দফা অভিযান চালিয়ে ডিলার আইনুলের ভাই পাঞ্জু মিয়ার ঘরে লুকিয়ে রাখা আরো ২৭ বস্তা চাল উদ্ধার করে স্থানীয় প্রশাসন।

এ ঘটনায় উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বাদী হয়ে ডিলার আইনুল ইসলাম ও তার ভাই রমজানসহ তিনজনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে তাড়াইল থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজিবুর রহমান বলেন, কালোবাজারে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রাখা খাদ্যবান্ধব কর্মসূচির ৪৪ বস্তা চালসহ একজনকে আটক করে তাড়াইল থানার পুলিশ।

এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে তিনজনকে আসামি করে  মামলা দায়ের পর আজ মঙ্গলবার সকালে ডিলার আইনুল ইসলামের ভাই রমজানকে কোর্টহাজতে প্রেরণ করা হয়েছে।

এবিএন/মো. সুমন মিয়া/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ