কালিহাতীতে ডাকা অর্ধদিবস হরতাল প্রত্যাহার

আ.লীগ নেতাকে কুপিয়ে আহত করার ঘটনায় গ্রেফতার ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৮, ১২:২৪

টাঙ্গাইল, ১১ জুলাই, এবিনিউজ : টাঙ্গালের কালিহাতীতে আওয়ামী লীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে আহত করার ঘটনায় জড়িত আরিফুর রহমান শান্তসহ তিনজনকে পুলিশ গ্রেফতার করায় আজ বুধবার ডাকা অর্ধদিবস হরতার প্রত্যাহার করে নেয়া হয়েছে।
বুধবার সকাল আটটায় উপজেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি ওয়ারেসুল হাসান সিদ্দিকী হরতাল প্রত্যারের ঘোষনা দেন। গ্রেফতারকৃত অন্য দুইজন হলেন মোঃ স্বাধীন মিয়া ও মোঃ রুমেল।
কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, মঙ্গলবার রাত থেকে ভোর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ হামলার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়। তিনজনকে গ্রেফতারের খবর জানার পর সকাল আটটায় শ্রমিক ফেডারেশন হরতাল প্রত্যাহারের ঘোষনা দেয়। এর পর থেকেই কালিহাতী উপজেলা সদরে পরিস্থিতি স্বাভাবিক হয়।
উল্লেখ্য, গোপনে টেন্ডার করে কাজ নেয়ায় মঙ্গলবার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ ও পৌর শ্রমিক লীগ নেতা রাইসুল ইসলাম রাসেলকে কুপিয়ে আহত করে একদল সন্ত্রাসী। পরে গুরুতর আহত অবস্থায় তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে কালিহাতী বাস স্ট্যান্ডে টায়ারে আগুন জ্বালিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরবর্তীতের প্রশাসনের হস্তক্ষেপে বিক্ষোভকারিরা অবরোধ তুলে নেয়। পরে তারা বুধবার অর্ধদিবস হরতাল আহবান করে।
সংশোধনী
হামলার ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনিরসহ নেতাকর্মীরা বক্তব্য প্রদান করেন। কিন্তু এ বিক্ষোভ সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকতা মুছাম্মৎ শাহীনা আক্তারের নাম ছাপা হয়েছে। প্রকৃতপক্ষে বিক্ষোভ সমাবেশে তিনি কোন বক্তব্য রাখেননি। তিনি কালিহাতী থানা পুলিশকে সঙ্গে নিয়ে বিশৃংখল পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন।

এবিএন/তারেক আহমেদ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ