আজকের শিরোনাম :

জামিন পেলেন বোয়ালখালীর আইনজীবী সমর চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৮, ১৯:৩২

চট্টগ্রাম, ১০ জুলাই, এবিনিউজ : ‘অস্ত্র ও ইয়াবা উদ্ধারের’ মামলায় অভিযুক্ত বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারি সমর কৃষ্ণ চৌধুরী (৬৩) অবশেষে জামিন পেয়েছেন।

আজ মঙ্গলবার শুনানি শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ অস্ত্র মামলায় সমর কৃষ্ণ চৌধুরীকে জামিন দেন। একই আদালত গত ২৪ জুন তাকে ইয়াবা উদ্ধারের মামলায় জামিন দিয়েছেন।

জামিন শুনানিতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনসহ অর্ধশতাধিক আইনজীবী অংশ নেন বলে জানিয়েছেন গৌতম।

জামিনের তথ্যটি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সমর কৃষ্ণ চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী।

ষাটোর্ধ্ব সমরকে গ্রেফতারের পর থেকে তার পরিবার দাবি করে আসছিলেন, তাকে লন্ডনপ্রবাসী যুবকের প্ররোচনায় ইয়াবা ও অস্ত্র দিয়ে পুলিশ ফাঁসিয়ে দিয়েছে। দুটি মামলায় জামিন পাওয়ার পর সমরের মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবি গৌতম।

গত ২৭ মে চট্টগ্রামের বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরীর লালদিঘীর পাড় এলাকা থেকে আটক করে। ২৮ মে ‘অস্ত্র ও ইয়াবা উদ্ধারের’ মামলায় আদালতের মাধ্যমে বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামের সমর কৃষ্ণ চৌধুরীকে কারাগারে পাঠায় বোয়ালখালী থানা পুলিশ। গ্রেফতারের পর থেকে সমরের পরিবার দাবি করে আসছিল। তাছাড়া এই গ্রেফতারের ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক তোলপাড় ওঠে। প্রতিবাদে রাস্তায় নামেন বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

গত ২ জুলাই সমরের মেয়ে অলকানন্দা চৌধুরী ও তমালিকা চৌধুরী সংবাদ সম্মেলন করে তার বাবার মুক্তি এবং মিথ্যা মামলা থেকে অব্যাহতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ