আজকের শিরোনাম :

চকরিয়ায় মাতামুহুরী নদীতে ডুবে দুই বোন নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ১২:৩৪

কাছিকাছি বয়সের আপন মামাতো-ফুফাতো বোন। গোসল করতে নেমে মাতামুহুরী নদীর পানিতে ডুবে মারা গেছেন।

গতকাল মঙ্গলবার বেলা ৩টার দিকে কক্সবাজারের চকরিয়ার কাকারা ইউনিয়নের দক্ষিণ লোটনি গ্রামের মাতামুহুরী নদীর পয়েন্টে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলেন ওই এলাকার শামসুল আলমের মেয়ে লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী আসমাউল হোসনা ও আবদুল মোসাফের ও হাজিয়ান দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্রী ইমনা আক্ত।

আত্মীয়দের উদ্ধৃতি দিয়ে লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মাসউদ রেজা চৌধুরী বলেন, মঙ্গলবার বেলা ২টার দিকে আমাদের স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী আসমাউল ও তার মামাতো বোন ইসমা বাড়ির নিকটবর্তী মাতামুহুরীর নদীতে গোসল করতে যায়। আসমাউল সাতার জানতো না। সে পানিতে নামা মাত্রই তলিয়ে যেতে থাকলে তাকে উদ্ধার করার চেষ্টা করে ইসমা। এ সময় দুজনই পানিতে ডুবে যায়।

দুই শিশু গোসল করে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবার সদস্যরা খোঁজাখুজি শুরু করে। এক পর্যায়ে পাড়ার লোকজনসহ মাতামুহুরী নদীর পানিতে সন্ধান চালিয়ে বিকেল ৩টার দিকে দুই শিশু নিথর দেহ উদ্ধার করে।

পরে দুই শিশুকে চকরিয়ার একটি প্রাইভেট হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দক্ষিণ লোটনি এলাকার শোকের ছায়া নেমে এসেছে।
বিকেল ৫টার দিকে পানিতে ডুকে দুই শিশুর মৃত্যু সংবাদ শুনে তাদের বাড়িতে যায় কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান।

তিনি বলেন, মাতামুহুরী নদীতে ডুবে দুই শিশুর মারা যাওয়ার বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। রাতেই তাদের দাফন করা হবে।

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

    

 

এই বিভাগের আরো সংবাদ