আজকের শিরোনাম :

কালিহাতীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০১৮, ১৭:৪৬

টাঙ্গাইল, ১০ জুলাই, এবিনিউজ : কালিহাতীতে সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরতন ভবন নিলামকে কেন্দ্র করে আওয়ীমী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ ৩ জনকে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়ক টায়ার জ্বালিয়ে অবরোধ করে আওয়ামীলীগের নেতাকর্মীসহ শ্রমিক নেতারা।

মঙ্গলবার সকালে বিদ্যালয়ের ভবনটি ভাঙতে গেলে পূর্ব শত্রুতার জের ধরে শান্ত মিয়া (২০), রুমেল (২০), মিনহাজ (২২), আজিজুল (২১), আ. আলীম (২৩) ও স্বাধীন (২৮) সহ ১০-১২ জন সন্ত্রাসীরা ঐ বিদ্যালয়ের সভাপতি ও শ্রমিক নেতা আমিনুল ইসলাম আমিনের উপরে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম আমিন, কালিহাতী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রতন ও পৌর শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রাসেল গুরুতর আহত হন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। 

হামলার খবর ছড়িয়ে পড়লে কালিহাতী পৌর এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। হামলাকারীদের বিচারের দাবিতে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে কালিহাতী বাসস্ট্যান্ডে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করেন। অবরোধে এলেঙ্গা থেকে ঘাটাইল পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

এ ঘটানায় বিক্ষোভকারীরা সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারিকে দোষারোপ করে বিক্ষোভ মিছিল করে এবং কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন ও এসআই মেহেদী হাসানকে প্রত্যাহারের দাবি জানান। 

বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনিরসহ নেতাকর্মীরা পুলিশের গাফিলতির অভিযোগ তুলে বক্তব্য প্রদান করেন। বক্তারা দোষীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তি না হলে আগামিকাল হরতালের হুশিয়ারী দেন। 

টাঙ্গাইল সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মনিরুল দোষীদের শাস্তির আশ্বাস প্রদান করলে অবরোধ তুলে নেন।
বিস্বস্ত সূত্রে জানা যায়, গত ২৯ মে গোপনে দেড় লাখ টাকার বিল্ডিং ক্রয় করার প্রার্থী থাকা স্বত্বেও পয়ষট্টি হাজার টাকা নিলাম করে। এর প্রতিবাদে গত ০২ জুলাই বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আমিনুল ইসলাম আমিন পূনঃরায় নিলামের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেন।

বর্তমানে কালিহাতী উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

এবিএন/ তারেক আহমেদ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ