আজকের শিরোনাম :

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২০, ১৩:০০ | আপডেট : ০৫ এপ্রিল ২০২০, ১৩:০৩

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)।

রোববার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করা হয়।

ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট প্রান্তে কিছু ব্যক্তিগত ছোট গাড়ি মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল নদী পারের অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে। এছাড়া পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীরাও পারের অপেক্ষায় রয়েছেন।

অন্যদিকে জরুরি পণ্যবাহী যে সকল যানবাহন ছিল তা রাতেই নদী পার হয়েছে বলে জানা গেছে।

সাধারণ জনগণ ও স্থানীয়দের ধারণা, শনিবার দৌলতদিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষ গাদাগাদি করে ফেরিতে নদী পার হয়ে ঢাকায় গেছেন। এতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রয়েছে। ফলে আর যেন যাত্রীরা ঢাকায় যেতে না পারে হয়তো সেজন্য কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করেছে।

ঘাট সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার থেকে পোশাক কারখানা খোলা রাখার সিদ্ধান্ত হলে গতকাল শনিবার দেশের বিভিন্নি প্রান্ত থেকে হাজার হাজার শ্রমিক ঢাকার পথে রওনা দেন। সামাজিক দূরত্ব বজায় না রেখে এবং স্বাস্থ্য বিধি না মেনে হাজারো শ্রমিকের ঢাকায় ফেরায় করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার চরম ঝুঁকি দেখা দেয়। এ নিয়ে বিভিন্ন মহলের উদ্বেগ প্রকাশের মুখে শনিবার রাতেই পোশাক কারখানা ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষনা করে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। ফের যাতে শ্রমিকেরা দল বেঁধে বাড়ি ফিরতে না পারে এজন্য রাতেই সকল নৌযান চলাচল বন্ধের নির্দেশনা আসে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ রোববার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ