আজকের শিরোনাম :

মনপুরায় জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ৯

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ১২:২৩

মনপুরা কলাতলী চরে জমি দখলকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের ৯ জন আহত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে ২ জন গুরুতর। গুরতর আহত ২ জনকে মনপুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল শুক্রবার সকাল ১১টায় কলাতলী চরে জমিতে পুকুর কাটাকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

খোজ নিয়ে ও আহতদের সূত্রে জানা যায়, কলাতলী চরে দীর্ঘদিন দেড় একর জমি ভোগ দখল করে আসছেন মো. শাহে আলম। তার প্রতিপক্ষ আপন ভগিনপতি মো. অলি সেই জমি জোরপূর্বক ভোগ দখল করতে চাচ্ছেন। এই নিয়ে কয়েকবার শালিশ হয়েছে। শাহে আলমের ভোগ দখলে থাকা জমি বাধা দেওয়ায় অলিকে বিবাদী করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট বিচার চেয়ে একটি লিখিত অভিযোগ করেন।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাখাওয়াত হোসেনকে তদন্ত করে সমাধান করার জন্য সুপারিশ করেছেন।

গতকাল শুক্রবার শাহে আলম ভোগ দখলে থাকা জমিতে বাড়ী ও পুকুর কাটার জন্য ভেকু মিশিন নিয়ে গেলে অলি ও তার লোকজন বাধা দেয়।

পরে উভয়ের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে বাধে। গুরুতর আহত শাহে আলম ও ইববাল মনপুরা সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

এই ব্যাপারে গুরুতর আহত শাহে আলম বলেন,আমি দীর্ঘদিন কলাতলী চরে এই জমিটি ভোগ দখল করে চাষাবাদ করে আসছি। কিন্তু আমার ভগিনপতি অলি আমাকে জমি থেকে বেদল করতে বার বার চেষ্ঠা করছে। আজকে অমি জমিতে পুকুর কাটতে গেলে অলি ও তার লোকজন আমাকে ও আমার স্ত্রী, শিশুপুত্রসহ আমার লোকজনকে বেধড়ক মারধর করে। আমি যাতে ন্যায় বিচার পাই  সেই দাবি করছি।     

এই ব্যাপারে মো. অলি ফোনে যোগাযোগ করলে বলেন,আমার জমিতে শাহে আলম ও তার লোকজন  জোরপূর্বক বাড়ী ও পুকুর কাটতে ভেকু মিশিন আনলে আমি বিষয়টি কলাতলী পুলিশ ফাড়িতে অভিযোগ করি। পরে পুলিশ এসে ভেকু মিশিন উঠিয়ে দেয়। পরে শাহে আলম ক্ষিপ্ত হয়ে আমার বাড়ীতে এসে আমাকে গালমন্দ করে। পরে সেখালে মারামারির ঘটনা ঘটে।

এই ব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, কলাতলী চরে জমি দখলকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটার খবর পেয়েছি। আমি একজন এসআইকে পাঠিয়েছি।

বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য। কেউ অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/আদিল হোসেন/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ