ফরিদপুরে দোকান খোলা রাখায় ১৪ ব্যবসায়ীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২০, ১২:১৭

ফরিদপুরে নিষেধাজ্ঞা অমান্য করে পান-সুপারির ও বেকারি খোলা রাখায় সাত ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যামাণ আদালত।

এছাড়া বিনা কারণে গোরাফেরা ও জটলা করার দায়ে সাত ব্যক্তিকে ১০ হাজার টাকাসহ সর্বমোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল শুক্রবার দুপুরে শহরের চকবাজার, তিতুমীর বাজার ও হাজী শরীয়তুল্লাহ বাজার এলাকায় সেনাবাহিনীর সহায়তায় পরিচালিত দুটি ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা পরিষদ কার্যালয়ের নির্বাহী হাকিম মো. জাকির হাসান ও আফরোজ শাহীন খসরু।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, খাদ্যদ্রব্যের দোকান ছাড়া ৫টি পান-সুপারির দোকানমালিকের প্রত্যেককে ২ হাজার করে ১০ হাজার টাকা একটি কম্পিউটার দোকানকে দুই হাজার টাকা এবং শহরের থানা রোড এলাকার শুকরিয়া  বেকারীকে ১০ হাজার টাকাসহ মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী হাকিম আফরোজ শাহীন খসরু বলেন, চলমান করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার যেসব আদেশ লঙ্ঘন করে অনেকে দলবদ্ধভাবে অবস্থান ও ঘুরাফেরা করায় তিতুমীর বাজার এলাকায় সাতজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব ও জন সমাবেশ বন্ধ রাখতে শুক্রবার সকাল থেকেই মাঠে রয়েছে সেনাসদস্যরা। শহরের বিভিন্ন স্থানে টহলের পাশাপাশি হ্যান্ড মাইকে করোনার ভয়াবহতা ও করনীয় বিষয়ে সতর্কিকরণ ঘোষণা দিয়ে সকলকে ঘরে থাকার আহ্বান জানান সেনা সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এ সময় পথে চলাচলকারীদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়, রিক্সা ও অটোচলাচল বন্ধ করে দেওয়া হয় এমনকি শহরের আলীপুর মোড় এলাকার সংবাদপত্র বিক্রয় কেন্দ্রটিও বন্ধ করে দেয় সেনা সদস্যরা।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ