নারায়ণগঞ্জে করোনায় নারীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২০, ০৯:৩৪

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগ এলাকা লক ডাউন করে দিয়েছে প্রশাসন। করোনায় আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর ঘটনায় প্রশাসনের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  

এক নারীর মৃত্যুর পর নমুনা সংগ্রহের পরীক্ষা শেষে করোনা পজেটিভ হওয়ায় বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে বন্দরের রসুলবাগ এলাকাটি লক ডাউন করে দেয়া হয়েছে। রাতেই ঘটনাস্থলে জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ, বন্দরের ইউএনও শুক্লা সরকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঐ এলাকাটি লক ডাউনের ঘোষণা দেন। গত ৩১ মার্চ ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫০ বছর বয়সী ওই নারীর মৃত্যু ঘটে।

নিহত নারীকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়া হয়েছিল, সেখান থেকে তাকে করোনা সন্দেহে ঢামেক কর্তৃপক্ষ তাকে কুর্মিটোলায় প্রেরণ করে। সেখানে তার মৃত্যু হলে মরদেহ থেকে যে নমুনা সংগ্রহ করা হয় সেখানে তিনি করোনা পজেটিভ ধরা পড়ে।
 
নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা.মোহাম্মদ ইমতিয়াজ গণমাধ্যমকে জানান, নিহত নারী নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রথমে চিকিৎসা নিতে এসেছিল। তার শরীরে লক্ষণ করোনা আক্রান্ত মনে হওয়ার পর তাকে আমরা ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসা নেওয়ার জন্য পাঠাই। সেখান থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়। ৩০ মার্চ তার মৃত্যু হয়। তিনি যে করোনায় আক্রান্ত হয়েছিলেন এমন রিপোর্ট হাতে আসে। তার পরিবার ও আশেপাশের মানুষের নমুনা সংগ্রহ করা হবে। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই নারীর যে বাড়িতে থাকতেন তার পরিবার ও আশেপাশের মানুষের নমুনা সংগ্রহ করা হবে।

ইউএনও শুল্কা সরকার বলেন, ২৩ নং ওয়ার্ডের রসূলবাগে ৫০ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ৩১ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনা পজেটিভ ছিলেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশনা অনুযায়ী রসুলবাগ এলাকাকে লকডাউন করা হচ্ছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ