ফুলবাড়ীতে রিক্সা ও ভ্যানচালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ১৩:৩৯

করোনা আতঙ্কের মধ্যে যখন দেশ জুড়ে চলছে লকডাউন ঠিক সেই মুহুর্তে পেটের দায়ে বেকার হয়ে পড়েছে ফুলবাড়ীতে রিক্সা শ্রমিক ও ভ্যান চালকেরা।

এদের মধ্যে ৩ শতাধিক রিক্সা ও ভ্যানচালকদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। ত্রাণের মধ্যে ছিল চাল, ডাল, আলুসহ অন্যান্য সামগ্রী।  

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় ফুলবাড়ী সরকারি কলেজ রোডের বটতলীতে ৩ শতাধিক রিক্সা ও ভ্যানচালকদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া জাকির।

ভাইরাসের কারণে দেশ যখন লকডাউন ঘোষণা করায় দিনাজপুরের ফুলবাড়ীতে রিক্সা ও ভ্যানচালকেরা বেকার হয়ে পড়েছে। ছেলে-মেয়েদের মুখে আহার দিতে পারছে না, কারো কাছে ধারও পাচ্ছে না, ঘরে তাদের কোন খাবারও নেই, পরিবার পরিজন নিয়ে এই দুর্যোগ মুহুর্তে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন পরিবারগুলি।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে দেশে লকডাউন ঘোষণার শুরু থেকে পার্বতীপুর ফুলবাড়ী উপজেলায় খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

দিনরাত চোখে তার ঘুম নেই, নেতাকর্মীদেরকে নিয়ে পার্বতীপুর ফুলবাড়ী নির্বাচনী এলাকা-৫, এই দু’টি উপজেলায় যতটুকু পারছে খাদ্যসহ বিভিন্ন সামগ্রী তুলে দিচ্ছেন গরীব অসহায়দের মাঝে।

এ ব্যাপারে দিনাজপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সমাজসেবক জাকারিয়া জাকির সাংবাদিককে জানান, এই দুর্যোগ মুহুর্তে খেটে খাওয়া মানুষদের পাশে না দাঁড়ালে তারা তাদের পরিবারগুলিকে বাঁচাতে পারবে না। তাই আমি আমার পক্ষ থেকে সবরকম সহযোগিতা করে যাবো। যাতে এই দুর্যোগ মুহুর্তে কেউ যেন না খেয়ে থাকে। আমাকে দোয়া করবেন আমি যেন আপনাদের পাশে থেকে এই দুর্যোগ মুহুর্তে সেবা করতে পারি। পাশাপাশি আমি অন্যান্য ভাইদেরকে বলব, খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ান, তাদেরকে বাঁচান।

এ সময় ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আশিকুজ্জামান বাপ্পি, পৌর স্বেচ্ছাসেবক লীগের রাশেদুর রহমান রাসেল, জেলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. রাশেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. রুহুল আমিন, মো. মামুনুর রশিদসহ সংগঠনের নেতাকর্মী ও ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি মো. আফজাল হোসেনসহ অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এবিএন/আফজাল হোসেন/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ