মেলান্দহে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষকে পিটিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২০, ১০:৪৯

জামালপুরের মেলান্দহে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সালিশের কথা বলে ডেকে নিয়ে একজনকে পিটিয়ে হত্যা করেছে। আহত করেছে আরো ৩ জনকে।

নিহত ব্যক্তি ফুলকোচা ইউনিয়নের তেলিপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে শফিউল আলম মুসা। ১ এপ্রিল রাতে নিহত মুসার লাশ দাফন করা হয়। এ ঘটনায় নিহতের স্বজন রুমানা বাদি হয়ে মেলান্দহ থানায় মামলা (নং-২২) দায়ের করেছে।

এলাকাবাসী ও নিহতের স্বজনরা জানিয়েছেন প্রায় বিশ বছর আগে কদ্দুস গংদের কাছ থেকে নিহত মুসাগংরা তেলিপাড়া মৌজার ২১ শতাংশ জমি ক্রয়মূলে ভোগ দখল করে আসছিল। হঠাৎ করেই দরবার মন্ডলের ছেলে আলাল, জালাল, আয়নাল, আলফাজ গংরা মুসার ক্রয়কৃত জমি জবর দখলের জন্য ঘর তোলে।

বিরোধীয় জমিতেই ৩১ মার্চ বেলা ১১টায় গ্রাম্য সালিশ বসে। এই সালিশকে ঘিরেই পূর্ব পরিকল্পিতভাবে আলাল গংরা মাটির গর্তে লাঠিসোটা লুকিয়ে রাখে। মুসাগংরা সালিশে পৌছামাত্রই আলালগংরা মুসাকে মাথা ফাটা করে দেয়।

এ সময় মুসাকে উদ্ধার করতে বাবু, শহিদুল ইলাম, ওবায়দুল্লাহসহ অন্যরাও এগিয়ে আসলে তাদেরও আহত করে।

মুমূর্ষুবস্থায় মুসাসহ আহতদের জামালপুর হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে আশংকাজনক অবস্থায় মুসাকে ময়মনসিংহ হাসপাতা পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করার পরপরই মুসা মারা যায়।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী নূরে আলম লাবলুসহ প্রতিবেশীরা জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই আক্রমণ চালায়। পাশের বাড়িতে আশ্রয় নিয়েও তাদের শেষ রক্ষা হয়নি। তেলিপাড়া গ্রামের বাসিন্দা ও সাবেক ইউপি চেয়ারম্যান মিন্নাতুল বারী সোহেল জানান, জমি সংক্রান্ত বিরোধের বিষয়টি মুসার মৃত্যুর পর জেনেছি।

অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম খান জানান, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামি গ্রেপ্তার অভিযান চলছে।

এবিএন/মো. শাহ্ জামাল/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ