আজকের শিরোনাম :

করোনা সন্দেহে ফুলবাড়ীতে ১৮টি বাড়ি লকডাউন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১৯:১৮

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় বিদেশফেরতসহ ৭০ জনের বাড়িতে নজরদারি রেখেছে প্রশাসন। এর মধ্যে করোনা সন্দেহে ১৮টি বাড়িতে  লাল পতাকা টাঙিয়ে লকডাউন করা হয়েছে।

জানা গেছে, বিদেশফেরত ও কাজের সন্ধানে ঢাকা থেকে ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে ৭০ জন নারী-পুরুষ প্রবেশ করেছেন। প্রশাসন তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে।

অনেকেই প্রশাসনের নজরে না আসলেও আত্মগোপনে রয়ে গেছেন। চিহ্নিত কয়েকজনের মধ্যে সর্দি, জ্বর, কাশি ও গলা ব্যথা নিয়ে এলাকায় ঢুকে পড়েছে, এমন খবর পাওয়ার পর প্রশাসন তাদের বাড়িতে চিকিৎসক পাঠায়। চিকিৎসকরা করোনা সন্দেহে ওই পরিবারগুলোকে ১৪ দিন বাড়ির বাইরে বের না হওয়ার জন্য পরামর্শ দিয়েছেন। লাল পতাকা টাঙিয়ে লকডাউন করা হয়েছে ১৮ জনের বাড়িতে।

ফুলবাড়ী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রাজু মিয়া ও মোছাম্মৎ রুম্মে হাতসা জানান, বেশ কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসব রোগীর সর্দি, জ্বর, কাশি থাকায় চিকিৎসা দেয়া হচ্ছে। ভয়ের কারণ নেই। হাসপাতালের আইসোলেশনের ৮টি বেড রাখা হয়েছে। এখনও কাউকে ভর্তি করা হয়নি।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব কুমার জানান, বিদেশফেরতসহ ৭০ জনের বাড়িতে নজরদারি রাখা হয়েছে। এদের মধ্যে দুজন চোরাই পথে ভারত থেকে এসেছে। ইতোমধ্যেই ১৮টি বাড়িতে লাল পতাকা টাঙিয়ে লকডাউন করা হয়েছে। তবে প্রচার অভিযান অব্যাহত রয়েছে। গণসচেনতা বৃদ্ধির জন্য প্রতিদিন হাট-বাজার ও মসজিদে মাইকিং করা হচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ