আজকের শিরোনাম :

ঘাটাইলে কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১২:১৩

টাঙ্গাইলের ঘাটাইলে করোনার কারণে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন হয়ে পড়ছে নানা শ্রেণীপেশার মানুষ।

গতকাল শনিবার বিকালে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, চা বিক্রেতা, রিক্সাচালক হতদারিদ্র পরিবারের মাঝে সরকারের দেয়া খাদ্যসামগ্রী বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার।

উপজেলা প্রকল্প কর্মকর্তা এনামুল হক জানান, করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে সরকারি নির্দেশনা মেনে চলতে গিয়ে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় তারা যেন অনাহারে না থাকে সেজন্য সরকার বিশেষ উদ্যোগ গ্রহন করেছে।

তারই অংশ হিসাবে ঘাটাইল উপজেলার বিভিন্ন এলাকায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে বাড়িতে বাড়িতে গিয়ে হতদারিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, আড়াই কেজি আলু এবং এক কেজি ডাল। সামাজিক দূরত্ব বজায় রেখে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় এবং সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়।

তিনি আরো জানান, আজ শনিবার ২ শত পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে। সরকারের এই উদ্যোগ চলমান থাকবে।

এদিকে ঘাটাইল পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ দেশ ও পরিবারের স্বার্থে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থেকে প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে এবং সামাজিক দূরত্ব মেনে চলতে প্রতিদিনিই প্রচারণা চালাচ্ছেন।

এবিএন/নজরুল ইসলাম/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ