আজকের শিরোনাম :

আটপাড়ায় করোনা সচেতনতায় ইউএনওর কার্যক্রম অব্যাহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২০, ১২:১৪

পৃথিবীতে মহামারি করোনা ভাইরেসের আক্রমণ থেকে রক্ষা করতে সকলেই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় নেত্রকোণার আটপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানার তত্ত্বাবধানে প্রশাসনের সকলেই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে উপজেলাকে করোনামুক্ত রাখতে।

গত ২৪ মার্চ থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তির মাধ্যমে শুধুমাত্র ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় কাঁচামালের দোকান এবং মুদির দোকান খোলা রাখার নির্দেশ প্রদান করেন। তাছাড়া জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিনিয়তই বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

প্রবাসী ব্যক্তিদের সনাক্ত করে হোম করারেইন্টেনের আওতায় আনার জন্য নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। প্রবাসীদের গতিবিধির উপর সার্বক্ষণিক প্রশাসনের বিভিন্ন স্তরে নজরদারী রয়েছে। ইতিমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় সংসদের নির্দেশে আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ আহমেদ জানান পুরুষ ও মহিলাদের জন্য পৃথক দুটি সেন্টার রয়েছে।

নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা প্রতিদিন উপজেলার বিভিন্ন হাটে-বাজারে দিনরাত উপস্থিত থেকে মনিটরিং কার্যক্রম অব্যাহত রাখছেন।

গত ২৭ মার্চ বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োজিত সদস্যরা সার্বিক সহযোগিতার জন্য আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মহাফুজা সুলতানার সঙ্গে সমন্বয় করে তাদের মনিটরিং কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো. খায়রুল ইসলাম, ওসি মো. আলী হোসেন পিপিএম।

আটপাড়া উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা বর্তমান পরিস্থিতিতে অত্যন্ত ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে যাচ্ছেন।

এবিএন/আসাদুজ্জামান খান/গালিব/জসিম

 

 

এই বিভাগের আরো সংবাদ