আজকের শিরোনাম :

বদলগাছীতে জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৮, ১৫:১৪

বদলগাছী (নওগাঁ), ০৯ জুলাই, এবিনিউজ : নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়নের গোবরচাপা হাটে মাংস ও বাঁশের তৈরী জিনিসপত্র বেচাকেনার জায়গা দখল করে অবৈধভাবে টিনের বেড়া টিনের ছাউনি দিয়ে দোকান ঘর নির্মাণের লিখিত অভিযোগ স্থানীয় জনগণ ২৯/০৫/২০১৮ ইং তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দাখিল করেছেন।

ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত তাছের উদ্দীন মৃধার ছেলে মো. আমেদুল ইসলাম চঞ্চল এবং চকবেনী গ্রামের মৃত মহশিন আলীর ছেলে মো. নাসির উদ্দীন এর বিরুদ্ধে খাসি ও গরুর মাংস ও বাঁশের তৈরী জিনিসপত্র বিক্রির জায়গা দখল করে দোকান ঘর নির্মান করায় রাস্তায় মাংস ও বাঁশের তৈরী জিনিসপত্র বেচাকেনার লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

সরজমিন তদন্তকালে আমেদুল ইসলাম চঞ্চল ও নাসির উদ্দীনের গড়ে তোলা দোকান ঘরে গৃহ নির্মান শ্রমিক ইউনিয়নের একটি সাইনবোর্ড টাঙ্গানো হয়েছে। চাঁপাইনগর গ্রামের কাঁচা বাজারের টোল আদায়কারী মোঃ সামসুল আলমসহ স্থানীয় কতিপয় ব্যক্তি জানায় ইতিপূর্বে সরকার কর্তৃক গোবরচাপা হাটে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা ও দোকানপাট ভেঙ্গে দেওয়া হয়।

পরবর্তীতে পুনরায় দোকানপাট ও অন্যান্য স্থাপনা হাটের জায়গায় নির্মান করা হয়। ফলে হাটের ফাঁকা জায়গা না থাকায় খাদ্যদ্রব্যসহ বিভিন্ন জিনিসপত্র বেচাকেনা করতে জনগণকে দুর্ভোগ পোহাতে হয়। আমেদুল ইসলাম চঞ্চল ও নাসির উদ্দীন এর সংগে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা দোকান ঘর নির্মাণের কথা স্বীকার করেন।

মথুরাপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রহমান এর সংগে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, আমেদুল ইসলাম চঞ্চল ও নাসির উদ্দীন তাদের নিজস্ব জমিতে দোকানঘর নির্মাণ করেছে। গোবরচাপা হাটে গড়ে উঠা শতভাগ স্থাপনাসহ দোকানপাট হাটের জায়গা।

উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগের সঙ্গে তার কার্যালয়ে কথা বললে তিনি বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এবিএন/হাফিজার রহমান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ