সুনামগঞ্জে পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২০, ১৩:৪৬

করোনা ভাইরাস যখন বহির্বিশ্বে মহামারি আকার ধারণ করেছে ঠিক সেই সময় সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা শহর ও গ্রামগঞ্জে প্রয়োজনীয় ঔষধের দোকান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে দোকানপাঠ খোলা রেখে বাকি সবধরনের দোকানপাঠ বন্ধ রাখতে পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীর সদস্যরা মাঠে তৎপর হতে দেখা গেছে।

শহরের ছোটখাটো রিক্সা ভ্যানগাড়ী চলাচলে ও পুলিশ বাধা দিচ্ছে। তবে জেলা ও উপজেলা শহর থেকে দূরপাল্লার যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

আজ বুধবার সকাল থেকে পুলিশ বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন রাস্তার মোড়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে সাধারণ মানুষজনকে মাস্ক ব্যবহারের পাশাপাশি ঘরের বাহিরে বের হতে নিষেধ করছেন। ফলে শহরের বিভিন্ন রাস্তায় দোকানপাঠ বন্ধ করে দিয়েছেন দোকান মালিকরা। শহরগুলো ও বলতে গেলে মানুষ শূন্যই মনে হয়। সবার মনে এক ধরনের অজানা আতংঙ্ক বিরাজ করছে। সাধারণ মানুষজন প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে ও বের হচ্ছেন না। আর যারা বের হচ্ছেন প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে।  

ইতোমধ্যে গত ১ মার্চ থেকে আজ পর্যন্ত প্রায় বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী প্রায় ২ হাজার ৩৪৫ জন প্রবাসীরা জেলার জগন্নাথপুর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক, দিরাইসহ বিভিন্ন উপজেলায় নিজ বাড়িতে ফিরেছেন।

এর মধ্যে ৪৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জেলা পুলিশ প্রশাসন ও সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানিয়েছেন।
 
এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ