ফরিদপুরে বিদেশ ফেরতদের বাড়িতে স্টিকার লাগাচ্ছে পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০২০, ০০:২৯

ফরিদপুরে হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশ ফেরতদের চিহ্নিত করার জন্য অবশেষে পুলিশের উদ্যোগে বিদেশ ফেরত প্রবাসীদের বাড়িতে স্টিকার সাঁটানোর কাজ শুরু হয়েছে। এ জেলায় গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন করা হয়েছে ৪০৬জনকে। এনিয়ে শনিবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন ৮৬৭ জন ।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ১ মার্চ থেকে গত ১৯ মার্চ পর্যন্ত ফরিদপুরে চীন, ইতালি, ভারত, সৌদি আরব, সিঙ্গাপুরসহ ৪৪টি দেশ থেকে মোট চার হাজার ২৫৬ জন নাগরিক ফরিদপুরে ফিরে এসেছেন। এর মধ্যে শনিবার পর্যন্ত ৮৬৭ জনকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন করা হয়েছে ৪০৬ জনের মধ্যে বোয়ালমারী উপজেলায় ১২৮, মধুখালীতে ৬৮, ফরিদপুর সদরে ৪৭, আলফাডাঙ্গা ও চরভদ্রাসনে ৩৯ জন করে, সদরপুরে ৩০, ভাঙ্গায় ২৯, সালথায় ২১ এবং নগরকান্দায় ৭জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে, পুলিশের পক্ষ থেকে হোম কোয়ারেন্টিনগুলি চিহ্নিত করে স্টিকার সাঁটানোর কাজ শুরু হয়েছে। শনিবার ফরিদপুর সদরের বায়তুল আমান ও পশ্চিম সাদীপুর এলাকায় দুটি বাড়িতে এ স্টিকার স্থাপনের মাধ্যমে এ কাজ শুরু করেন ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশের প্রত্যেকটি কার্যালয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, করোনার সুযোগে কোন ব্যবসায়ী যাতে দ্রব্যমূল্য বাড়াতে না পারেন এ ব্যাপারে গোয়েন্দা পুলিশ তৎপর রয়েছে।

পুলিশ সুপার বলেন, গত ১ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত ফরিদপুরে বিদেশ থেকে ৪ হাজার ২৫৬ জন এসেছেন। এর মধ্যে ১ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত এসেছেন ১ হাজার ২৯৬জন। তাদের সময়সীমা ১৪ দিন অতিবাহিত হওয়ায় তাদের আর হোম কোয়ারেন্টিন করার প্রয়োজন নেই।

তিনি বলেন, এ পর্যন্ত বিদেশ থেকে যত ব্যক্তি এসেছেন তাদের মধ্যে ১ হাজার ৭৫৫জন এসেছেন ভারত থেকে। এছাড়া করোনা আক্রান্ত দেশের মধ্যে চীন থেকে এসেছেন ১ জন, ইতালি থেকে এসেছেন ২৫জন, সৌদি আরব থেকে এসেছেন ৩১৩জন এবং সিঙ্গাপুর থেকে এসেছেন ৬৬জন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ