আজকের শিরোনাম :

চকরিয়ায় ৫ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২০, ২২:০৮

করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে কক্সবাজারের চকরিয়ায় নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় ৫ ব্যবসায়ীর কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

আজ শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চকরিয়া পৌরসভার চিরিংগা সদরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনা (ভূমি) তানভীর হোসেন।

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে কিছু কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমুল্যেও অধিক দাম নিচ্ছে বলে খবর পায়। বিশেষ করে পিয়াঁজ ও চাল ব্যবসায়ীরা। অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে কাঁচা বাজারে অভিযান চালানো হয়। পরে ২ চাল ব্যবসায়ী, ১ পিয়াঁজ ব্যবসায়ী ও ২ মুদির দোকানদারকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্য বেশি দামে বিক্রি না করার জন্য নির্দেশ ও পণ্যমূল্য তালিকা টাঙ্গানোর নির্দেশ দেন । এছাড়া ক্রেতাদের অতিরিক্ত পণ্য মজুদ করা থেকে বিরত থাকতে অনুরোধ জানান।

এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহয়োগিতা করেন চকরিয়া থানার এসআই ওয়াসিমের নেতৃত্বে একদল পুলিশ ও ভুমি অফিসের বাসু দেসহ অন্যান্য কর্মকর্তারা।
 

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ