আজকের শিরোনাম :

বদলগাছীতে বরাদ্দের পর ভূমি অফিসের গাড়ী একবছরেই বিকল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২০, ১১:৫৮

নওগাঁর বদলগাছী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের পিকআপ গাড়ীটি প্রাপ্তির এক বছরেই নষ্ট হয়ে বিকল অবস্থায় উপজেলা পরিষদের গ্যারেজে রক্ষিত রাখা হয়েছে। 

ফলে সহকারী কমিশনের কাজ-কর্মে বিঘ্ন সৃষ্টি হচ্ছে বলে সহকারী কমিশনার অফিস সূত্রে জানা গেছে। 

বিগত ১২/০৮/২০১৮ তারিখে নওগাঁ ঠ-১১-০০৩৯ নম্বর পিকআপ গাড়ী ভূমি মন্ত্রণালয় থেকে বদলগাছী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের নামে হস্তান্তর করা হয়। 

ব্যবহারকালীন সময়ে গাড়ীটি নষ্ট হয়ে বিকল অবস্থায় উপজেলা পরিষদের গ্যারেজে রাখা হয়। ২৮/১১/২০১৯ তারিখে পিকআপটি মেরামতের জন্য ৯৭ হাজার ৫’শ টাকা বরাদ্ধ চেয়ে সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে জেলা প্রশাসক, নওগাঁর নিকট চাহিদাপত্র প্রেরণ করা হয় এবং জেলা প্রশাসক, নওগাঁ থেকে ০৯/১২/১৯ তারিখে চাহিদাপত্রটি ভূমি মন্ত্রণালয়ে প্রেরণ করেন। 

সার্ভিসিং না করায় এক বছরে পিকআপটি নষ্ট হয়ে বিকল অবস্থায় উপজেলা পরিষদের গ্যারেজে পরিত্যক্ত অবস্থায় রাখা হয়েছে। চাহিত অর্থ বরাদ্দ না পাওয়ায় মেরামত করা সম্ভব হয়নি। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাহারুল হাসানের কার্যালয়ে সাক্ষাতকালে ঘটনার কথা স্বীকার করে তিনি বলেন, সার্ভিসিং না করা এবং অব্যবস্থাপনাজনিত কারণে পিকআপ নষ্ট হয়ে বিকল অবস্থায় রয়েছে। 

এছাড়াও তিনি বলেন, পিকআপ নষ্ট হয়ে বিকল থাকায় ভ্রামম্যাণ আদালত পরিচালনা করাসহ তাঁর অফিসের কার্যাদি সম্পন্ন করার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মুহা. আবু তাহিরের সঙ্গে কথা বললে তিনি বলেন, দির্ঘদিন থেকে গাড়ীটি নষ্ট হয়ে আছে। বরাদ্দপ্রাপ্তির জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লেখা হয়েছে বরাদ্দ এলে পিকআপটি মেরামত করা হবে। 

উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান বলেন, আমার জনামতে গাড়ীটি সময় মত মবিল পালটানোসহ সার্ভিসিং না করার কারনে এক বছরেই বিকল হয়ে পড়েছে।                                                   

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 
                                                                 
                                                  
 

এই বিভাগের আরো সংবাদ