আজকের শিরোনাম :

চাঁদপুরে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় ৩ প্রবাসীকে অর্থদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২০, ১৭:৫৫

চাঁদপুরের হাজীগঞ্জে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় তিন প্রবাসীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে বাহিরে বের হওয়ার দায়ে প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, উপজেলার সদর ইউনিয়নের সুহিলপুর গ্রামের ইতালি ও সৌদিআরব থেকে আগত দুই যুবক এবং বড়কূল পূর্ব ইউনিয়নের দক্ষিণ বড়কূল গ্রামের যুক্তরাষ্ট্র থেকে আগত এক যুবককে এই জরিমানা করা হয়। তারা সরকারি নির্দেশ অমান্য করে হোম কোয়ারেন্টাইন না মেনে বাইরে ঘুরাফেরা করছিল। তাদের প্রত্যেককে দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য মতে বর্তমানে চাঁদপুরে বিভিন্ন দেশ থেকে আগত ১৭১ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইন এবং মতলব উত্তর উপজেলায় সৌদি আরব থেকে আগত এক নারী আইসোলেশনে রয়েছেন। চাঁদপুরে করোনা ভাইরাস আক্রান্ত কোন রোগী নেই।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আমরা প্রত্যেক প্রবাসীদের সঠিকভাবে হোম কোয়ারেন্টাই পালনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। কেউ যেন এই আদেশ অমান্য না করে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি। আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সকলতে সচেতন হওয়ার জন্য অনুরোধ করছি। এজন্য বিশেষজ্ঞদের দেওয়া নির্দেশনা মেনে চলার জন্য জনসাধারণের প্রতি অনুরোধ জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ