ফরিদপুরে আগুনে ১৫ দোকান ভস্মীভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২০, ১২:৫৪

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা তুজারপুর ইউনিয়নের উচাঁবাজারে দিনগত রাত দেড়টার সময় ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ১৫টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় তিন কোটি টাকা বলে জানান স্থানীয়রা। 

অগ্নিকান্ডে সূত্রপাত কামরুল গার্মেন্টস দোকনের বিদ্যুতের শর্টসার্কিট থেকে হয়েছে বলে প্রাথমিক ধারণা করেছেন স্থানীয়রা।

এলাকাবাসী  সূত্রে জানা যায়, রাত আনুমানিক আড়াইটার দিকে হঠাৎ করে বাজারের মেইন গলিতে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে ভাঙ্গা উপজেলার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিন্ত্রয়ণ আনতে চেষ্টা চালায়। একটি গোডাউনে কয়েকশ বোতল এলপি গ্যাস সিলেন্ডার থাকায় আগুন ব্যাপক ছড়িয়ে পড়ে। অবস্থার বেগতিক দেখে সদরপুর উপজেলা ফায়ার সার্ভিসের আরো দুইটি ইউনিট এসে স্থানীয়দের সহায়তায় প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে পনেরটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। 

এ বিষয়ে তুজারপুরের সাবেক ইউপি চেয়ারম্যান এম এ রশিদ নান্নু মিয়া বলেন, একটি গার্মেন্টস এর দোকান থেকে আগুন লাগে একটি গোডাউনে কয়েকশ বোতল গ্যাস সিলিন্ডার ও লেপতোষকের দোকানে আগুন ধরে গিয়ে পুরা গলি শেষ হয়ে যায়, ক্ষতির পরিমাণ প্রায় তিন থেকে চার কোটি টাকার হবে।

এ দিকে ভাঙ্গা উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সজিবুর রহমান বলেন, ১৪টি দোকান পুড়ে গেছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত, ভাঙ্গা ও সদরপুরের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে, ক্ষতির পরিমাণ তদন্ত না করে বলা যাচ্ছে না।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম
  
 

এই বিভাগের আরো সংবাদ