আজকের শিরোনাম :

রাজবাড়ীতে আওয়ামীলীগ নেতার বাড়ীর গেটে বোমা রেখে আতংক সৃষ্টি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২০, ১৮:২৪

রাজবাড়ীতে সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরজুর বাড়িতে  বোমা রেখে আতংক সৃষ্টি করেছে দুর্বৃত্তরা। ভয়ে আতংকিত হয়ে পড়েছে পরিবারের সদস্যরা।

গতকাল রবিবার (১৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে  বরাট ইউনিয়নের উড়াকান্দা গ্রামে সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও পূর্ব উড়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বদ্যিালয় পরচিালনা কমিটির সভাপতি আরজাদ হোসনে আরজুর বাড়িতে এ ঘটনা ঘটে।
আওয়ামী লীগ নেতা আরজাদ হোসনে আরজু জানান সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি অপরিচিত নাম্বার থেকে আমাকে ফোন করে উড়াকান্দা বাজারে আমার দোকানে যেতে বলে কিন্তু তিনি পরিচয় দেননি। সে কারনেই আমি যেতে অ-শিকার করি।

পরে আবারও ফোন করে তখন বলে যে আসতে বললাম আসলি না এখন দেখ তোর কি অবস্থা হয়। গেটের সামনে একটি ব্যাগ রাখা আছে দেখ। পরে আমি বাইরে বের হয়ে দেখি কোন লোক জন নেই। কিন্তু   আমার বাড়ির গেটের সাথে একটি ব্যাগ ঝুলিয়ে আছে। পরে স্থানীয়দের ডেকে লাঠি দিয়ে সেটিকে নিচে নামিয়ে থানায় খবর দেই। পুলিশ গিয়ে এটি ব্যাগের মধ্যে রাখা লাল রং এর টেপ দিয়ে পেচানো দুটি যা বোমের মত দেখতে একটি বালতির মধ্যে রেখে বালুর বস্তা দিয়ে রেখে আসে। ১৬ মার্চ দুপুরের দিকে পুলিশ বোমা উদ্ধার করে থানায় নিয়ে যায় বলে জানান আরজাদ হোসনে আরজু।

তিনি আরো বলেন, আমাদের এলাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী অস্ত্রবাজদের বসবাস আমি এদের বিরুদ্ধে অবস্থান নিয়ে এলাকার ভালো কিছু করার চেষ্টা করি যে কারনেই আমার কিছু শত্রু তৈরী হয়েছে। আমাকে ভয় দেখাতে বা ওদের সন্ত্রাসী কর্মকা- ও মাদকের বিরুদ্ধে যাতে কথা না বলি সে কারনেই আমার বাড়িতে এভাবে বোম রেখে ভয় দেখানোর চেষ্টা করা হয়েছে।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার জানান, খবর পাওয়ার সাথে সাথে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। পরে একটি ব্যাগের মধ্যে রাখা বোমের মত দেখতে তখন সেটাকে একটি বালতির মধ্যে পানি দিয়ে চার পাশে বালুর বস্থা দিয়ে রাখা হয়। পরে ১৬ মার্চ সোমবার দুপুরের দিকে সেটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। তিনি আরো বলেন, যে বোমা সাদৃশ্য বস্তু শনাক্ত করা হয়, সেটার অবস্থান ও শক্তি বোঝার জন্য বোমা নিষ্ক্রিয়কারী দল (বোম ডিসপোজাল ইউনিট)। পরিক্ষা করার পরেই জানা যাবে আসলে সে গুলি কি বোমা কি না। তবে এবিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যানি।
 

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ