আজকের শিরোনাম :

তাড়াইলে সেকেন্ড চান্স অ্যাডুকেশন এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ১৮:০৬

কিশোরগঞ্জের তাড়াইলে সেকেন্ড চান্স এডুকেশন (পাইলট) প্রকল্পের অবহিতকরণ সভা ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনয়াতনে অনুষ্ঠিত হয়েছে। 

জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদের সভাপত্বিতে অনুষ্ঠিত সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঞা শাহীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক আব্দুল মালেক, উপজেলা শিক্ষা অফিসার ফাতেমা সুলতানা। 

উক্ত অবহিতকরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সেকেন্ড চান্স অ্যাডুকেশন প্রোগাম (এফআইডিভিবি) ঢাকা বিভাগের প্রধান বিদ্যুৎ কান্তি দাস, জেলা ম্যানেজার জহিরুল হক ভূঞা, জেলা (ভিওএসডি) ডিডিএম শাহ আলম। 

বক্তাগণ বলেন, কিশোরগঞ্জ জেলায় তাড়াইল উপজেলায় উক্ত প্রকল্পের আওতায় ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের মাল্টিগ্রেড মডালিটির মাধ্যমে ৮৫টি বিদ্যালয়ে (প্রতিটি বিদ্যালয়ে ৩০ জন শিক্ষার্থী) শিক্ষাদান করা হচ্ছে। 

যেসব শিশুরা কখনও বিদ্যালয়ে যায় নি অথবা বিদ্যালয়ে যাওয়ার পর ড্রপআউট হয়েছে সেসব শিশুদের ওই এলাকার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সমন্বয়ে শনাক্ত করে এই প্রকল্পের আওতায় শিক্ষাদান করা হচ্ছে। 

এছাড়াও উক্ত অবহিতকরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেকেন্ড চান্স অ্যাডুকেশন এর উপজেলা সমন্বয়কারী মোছা. রেখা আক্তার, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খান, দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল হক আজহার, দিগদাইড় ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মো. গোলাম হোসেন ভূঞা, ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মবিনসহ বিভিন্ন এনজিও প্রতিনিধি ও স্থানীয় গণমাধ্যমের কর্মীবৃন্দ। 

এবিএন/মো. সুমন মিয়া/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ