আজকের শিরোনাম :

বান্দরবানে সন্ত্রাসী হামলায় আহত সাবেক ইউপি সদস্য নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫১ | আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫২

বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনায় হাসপাতালে চিকিৎসা শেষে বাড়িতে রেস্টে থাকা অবস্থায় আরো এক সাবেক ইউপি মেম্বারের মৃত্যু হয়েছে। এ সাবেক মেম্বার এর নাম উচ থোয়াই মারমা। 

পুলিশ ও স্থানীয়রা জানান, গত শনিবার (২৩ ফেব্রুয়ারি) বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনায় আহতদের মধ্যে রাজবিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার উচ থোয়াই মারমা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হলে তাকে নিজ বাড়িতে নিয়ে আসা হয়। 

পরে তিনি আজ শনিবার ভোররাত ৪টার দিকে মৃত্যুবরণ করেন।

এবিষয়ে খানসামা পুলিশ ফাঁড়ির আইসি (এসআই) মো. হাসান আলী বলেন, জামছড়িতে আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় ৭ নম্বর ওয়াার্ডের আরো এক সাবেক ইউপি সদস্যে উচ থোয়াই মারমা এর মৃত্যু হয়েছে। 

তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা শেষে নিজ বাড়িতে অবস্থান করলে সেখানে শনিবার ভোররাত ৪টায় মৃত্যুবরণ করেন। বর্তমানে আমি ঘটনাস্থলে অবস্থান করছি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী সাবেক ইউপি সদস্য উচ থোয়াই মারমা এর মৃত্যুর সংবাদটির সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্ত্রধারী সন্ত্রাসীরা এ পর্যন্ত নিরহ লোকসহ হত্যা করেছে অন্তত ১০ জন নেতাকর্মীকে। গত শনিবার সন্ধ্যায় অস্ত্রসহ ৮ থেকে ১০ জনের একটি সশস্ত্র পাহাড়ী সন্ত্রাসী দল রাজবিলার ইউনিয়নের জামছড়ির মুখ পাড়ার বাজারে এসে কয়েকটি দোকানে এলোপাথাড়ি গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই বাচনু মারমা মারা যায়। এ ঘটনায় আহত হয়েছে আরো ৫ জন। পরে ঘটনায় আতঙ্কিত হয়ে স্ট্রোক করে মারা যায় আরো একজন বৃদ্ধ। 

এই ঘটনায় আহতদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রাজবিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার উচ থোয়াই মারমা, যুবলীগ নেতা মংক্যা চিং মারমা, যুবলীগ নেতা হ্লামং চিং ক্যাপোমং ও প্রতিবন্ধী রেদাশে মারমা। 

পরে হাসপাতাল থেকে চিকিৎসা শেষে তাকে বাড়িতে রেস্টে থাকা অবস্থায় আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোররাত ৪ টার তার মৃত্যু হয়।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ