আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে মুসলিম উম্মার শান্তি কামনায় মিনি ইজতেমা সমাপ্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৩

সিরাজগঞ্জ পৌর এলাকার হার্টপয়েন্টের যমুনা নদীর পাড়ে ৩ দিন ব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুক্রবার বাদ জুম্মা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। ভারতের নিজাম উদ্দিন মার্কাসের মুরুব্বি হাফেজ মাসুদুল হাসান এ মোনাজাত পরিচালনা করেন। এর আগে জুম্মার নামাজ পরিচালনা করেন, কাকরাইল মার্কাসের মুরুব্বি মুফতি ওসামা বিন ওয়াসিফুল ইসলাম।

সিরাজগঞ্জ জেলা তাবলীগ জামাত (মওলানা সাদ পন্থী) তিনদিন ব্যাপী এ মিনি বিশ্ব ইজতেমার আয়োজন করেন। এতে সিরাজগঞ্জসহ অনান্য  এলাকার প্রত্যন্ত গ্রামঞ্চল থেকে আসা প্রায় ২০ হাজার ধর্মপ্রাণ মুসুল্লি অংশ গ্রহণ করেন। মুসুল্লিরা ইজতেমা ময়দানে জমায়েত হয়ে প্রতিদিন নফল ইবাদত, সুরা মসক, কোরআন তেলয়াত, হাদিসের বয়ান করেন। এ ইজতেমা ঘিরে জেলা প্রশাসন ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করে। এতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের কড়া নিরাপত্তার মধ্যদিয়ে অনুষ্ঠিত এ ইজতেমা ময়দানে সার্বক্ষণিক ভাবে দায়িত্ব পালন করছিল।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা তাবলীগ জামাতের আমীর নূরুল ইসলাম ও শাহজাদপুর উপজেলা তাবলীগ জামাতের আমীর আব্দুল হাই জানান, প্রশাসনের দেয়া ১৩ শর্ত পূরণ করেই বুধবার বাদ আসর থেকে ইজতেমার কাজ শুরু হয়। এটি শনিবার সকাল ১০টা পর্যন্ত চলার কথা ছিল। সেভাবেই তাদের লিখিত পূর্ব অনুমোতি নেয়া হয়। কিন্তু হঠাৎ করেই বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এটি শেষ করার জন্য নির্দেশ দেন। এতে শুক্রবার বাদ জুম্মা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মিনি বিশ্ব ইজতেমা শেষ করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বলেন, ইজতেমাকে কেন্দ্র করে অনেক স্থানে উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জে যেন এ ধরণের পরিস্থিতি না ঘটে সেজন্য ইজতেমার মুরুব্বীদের সাথে আলোচনা করেই সময় সংক্ষিপ্ত করা হয়েছে।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ