আজকের শিরোনাম :

ধুনটে জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করায় দুই শিক্ষককে শোকজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৪

বগুড়ার ধুনটে জুতা পায়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের অভিযোগে গোসাইবাড়ি কেও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক ও সহকারী শিক্ষক রফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম এতথ্য নিশ্চিত করেছেন।

জানাগেছে, গত ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গোসাইবাড়ি কেও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক ও সহকারি শিক্ষক রফিকুল ইসলাম জুতা পায়ে শহীদ মিনারে ফুল দিতে ওঠেন। এসময় বিদ্যালয়ের সভাপতি ও গোসাইবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা খালি পায়ে ছিলেন। এদিকে শহীদ মিনারে জুতা পায়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দা জ্ঞাপনের ঝড় উঠে। এঘটনায় গত ২৩ ফেব্রুয়ারী বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে কর্তৃপক্ষের টনক নড়ে।

এছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হকের বিরুদ্ধে সরকারি বিভিন্ন দিবস পালন না করা সহ অনিয়ন, বিদালয়ের অর্থ আত্মসাত ও জালিয়াতির অসংখ্য অভিযোগ রয়েছে।

উপজেলার গোসাইবাড়ি কেও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক বুলবুল বলেন, শহীদ মিনার অবমাননার বিষয়ে কারণ দর্শনোর নোটিশ পেয়েছি। নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষা কর্মকর্তার নিকট সন্তোষজনক জবাব দাখিল করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, জুতা পায়ে শহীদ বেদিতে উঠে শহীদ মিনারের অবমাননা করার বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পত্র দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে দুই শিক্ষকের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় দুই শিক্ষককে সাত কার্যদিবস সময় দিয়ে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। তাদের জবাব পাওয়ার পর প্রতিবেদন দাখিল করা হবে।


এবিএন/ইমরান হোসেন ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ