আজকের শিরোনাম :

সুনামগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৪

সুনামগঞ্জের তাহিরপুরে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে ৪ দিন ধরে অনশন করছে এক প্রেমিকা। তার দাবি বিয়ে না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন তিনি। 

গত সোমবার থেকে তিনি প্রেমিকের বাড়িতে অনশন অব্যাহত রেখেছেন। এদিকে প্রেমিকার অনশন করায় প্রেমিক বাড়ি থেকে পালিয়ে গেছেন। এ ঘটনা এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। 

জানা যায়, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তেলীগাঁও গ্রামের ঠাকুর হাটির উসমান মিয়ার ছেলে মোক্তার মিয়া ওরপে আকাশের সাথে প্রায় ২ বছর আগে হতদারিদ্র তরুণীর সঙ্গে পরিচয় হয়। পরিচয় থেকে প্রেমের স¤পর্ক গড়ে উঠে। এবং বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার প্রেমিক মোক্তার মিয়া তার সঙ্গে শারীরিক স¤পর্কে লিপ্ত হয়। এমনকি গত ১৯ ফেব্রুয়ারি তরং গ্রামে ওরশের রাতে প্রেমিক মোক্তার মিয়া তরুণীর ঘরে প্রবেশ করে। এ সময় আপত্তিকর অবস্থায় তরুণীর মা বাবা তাকে হাতে নাতে আটক করে। পরে তিনি বিয়ে করবেন এমন প্রতিশ্রুতি দিয়ে বাড়ি ফিরে আসেন। এরপর থেকেই প্রেমিক তার প্রেমিকাকে এড়িয়ে চলতে শুরু করে। শেষ পর্যন্ত উপায়ন্তর না পেয়ে বিয়ের দাবিতে প্রেমিক মোক্তার মিয়ার বাড়িতে গত সোমবার থেকে অনশন শুরু করে। 

তরুণীর বাবা বলেন, মোক্তারের বড় ভাই এরশাদ সর্দার বারবার পুলিশের ভয় দেখাচ্ছে। তারা টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তিনি বলেন, ইজ্জতের মূল্যতো আর টাকায় পূরণ হয়না। 

প্রেমিক মোক্তার মিয়ার বড় ভাই এরশাদ সর্দার জানান, এক তরুণী গত সোমবার থেকে আমাদের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান করছে। ওই মেয়ে বাড়িতে আসার পূর্ব থেকেই আমার ভাই বাড়িতে নেই। প্রতিপক্ষরা তাদের হয়রানী ও ফাঁসানোর জন্য এমনটা করছে বলে তিনি দাবি করেন। 

শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন জানান, গত সোমবার থেকে এক তরুণী মোক্তারের বাবা উসমান মিয়ার বাড়ীতে বিয়ের দাবিতে অবস্থান করছে। 

তিনি বলেন, এ ঘটনাটি উভয়পক্ষের লোকজনকে বলে দেয়া হয়েছে, বিষয়টি সামাজিকভাবে তাড়াতাড়ি শেষ করার জন্য। 

তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান জানান, এমন একটি ঘটনা শুনে তাহিরপুর থানার এসআই জহুর লালকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

তিনি বলেন, ভিকটিমের পরিবার থেকে এ ব্যাপারে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/অরুণ চক্রবর্তী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ