আজকের শিরোনাম :

ফুলবাড়ী সীমান্তে অবৈধ অনুপ্রবেশে ভারতীয় নাগরিকসহ আটক ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৪

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় মতিয়ার রহমান রুবেল নামে ভারতীয় এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

একইভাবে ভারতে অবৈধভাবে প্রবেশের দায়ে সাইদুল ও জাকির নামে দুই যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ।

গতকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ও দুপুরে পৃথক এই আটকের ঘটনা ঘটে।

পরে পতাকা বৈঠকের মাধ্যমে মতিয়ার রহমানকে বিএসএফ সদস্যদের কাছে এবং বাংলাদেশি ওই দুই যুবককে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

এর মধ্যে মতিয়ার রহমান রুবেল ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার শেউটি গ্রামের হযরত আলীর ছেলে বলে জানা গেছে।

সীমান্তবাসী ও বিজিবি সূত্রে জানা যায়, ভারতীয় যুবক মতিয়ার রহমান রুবেলের সঙ্গে মাদক কারবারের টাকা নিয়ে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের আব্দুস সামাদের ছেলে শামীম ও একই গ্রামের হামু মিয়ার ছেলে হাছেন আলীর দ্বন্দ্ব চলছিল। এরই জেরে মতিয়ার রহমান মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে কৌশলে হাছেন আলীর আত্মীয় সাইদুল ও রুবেলকে ভারতে নিয়ে আটকে রাখে। 

পরে গতকাল বুধবার সকালে আন্তর্জাতিক ৯৪১ নম্বর মেইন পিলারের পাশ দিয়ে পাসপোর্ট ছাড়াই বাংলাদেশে প্রবেশকালে লালমনিরহাট ১৫ বিজিবির গঙ্গারহাট ক্যাম্পের সদস্যরা মতিয়ার রহমানকে আটক করে।

এরপর দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় ওই যুবককে ১৯২ ব্যাটালিয়নের শেউটি-টু সাবরি ক্যাম্পের বিএসএফ সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

অপরদিকে বাংলাদেশি ওই দুই যুবককে বিজিবির কাছে হস্তান্তর করা হলে সীমান্ত আইন লঙ্ঘনের দায়ে মামলা দিয়ে তাদের ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়।

এ ব্যাপারে বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম তৌহিদ-উল-আলম জানান, অবৈধ পথে ভারতে যাওয়ার অপরাধে আটক দুই বাংলাদেশি কিশোরদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে তাদের ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।

এবিএন/জাহিদ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ