আজকের শিরোনাম :

ক্ষেতলালে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সন্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৬

জয়পুরহাটের ক্ষেতলালে স্বচ্ছল পরিবারকে সরকারি ঘর বরাদ্দ দেয়ায় উপজেলার তুলশিগঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে সরকারি ঘর বঞ্চিত দুটি পরিবার।

গতকাল বুধবার উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার তুলশিগঙ্গা ইউনিয়নের বিনসারা গ্রামের মো. রায়হান আলী ও নামাআটি গ্রামের মোছা. ডলি বেগম।

সংবাদ সম্মেলনে তারা লিখিত বক্তব্যে বলেন, “আমরা অতি গরীব মানুষ, আমাদের কোন বসবাসের ঘরবাড়ি নাই। কোন মতে ঝুপড়ি ঘরে পরিবার পরিজন নিয়ে বসবাস করছি। সরকারের বরাদ্দকৃত গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কর্মসূচির আওতায় আমরা আমাদের ইউনিয়নের চেয়ারম্যান জনাব হাইকুল ইসলাম মোল্লা বরাবরে আবেদন করি। আমাদের আবেদনকে অগাহ্য করে চেয়ারম্যান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমাদের চেয়ে অপেক্ষাকৃত স্বচ্ছল পরিবার ও বসত বাড়ী ও বেশি জায়গা আছে এমন পরিবারকে নিয়ম বহির্ভূতভাবে সরকারি ঘর বরাদ্দ দিয়েছেন। 

এ বিষয়ে গত ১৬ ফেব্রুয়ারি তারিখে ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেছি। আমাদের মত অসহায় গরীব ছিন্নমূল গৃহহীন পরিবারকে বঞ্চিত করে স্বচ্ছল পরিবারকে চেয়ারম্যান ঘর বরাদ্দ করেছেন। ফলে সরকারি এই মহতী কর্মসূচির উদ্দেশ্যকে তারা ব্যাহত করছে। 

সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করে প্রতিকার না পেয়ে অবশেষে সাংবাদিকদের মাধ্যমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অসহায় দুঃখী পরিবারের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি”। 

এ সময় সংবাদ সম্মেলনে অসহায় পরিবার দুটির স্বজন ও স্থানীয় গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে তুলশিগঙ্গা ইউপি চেয়ারম্যান হাইকুল ইসলাম লেবু মোল্লা বলেন, সরকারি ঘর পাওয়ার শর্ত পুরণ করতে না পারায় অভিযোগকারীগণকে ঘর বরাদ্দ দেয়া সম্ভব হয়নি।

উপজেলা প্রকল্প বিষয়ক কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বঞ্চিতদের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্তাধীন আছে।

এবিএন/মিজানুর রহমান/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ