রাইফার মৃত্যুর তদন্তকে ভিন্নখাতে প্রবাহিত করতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০১৮, ১৯:৫৯

চট্টগ্রাম, ০৫ জুলাই, এবিনিউজ : সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর তদন্তকে ভিন্নখাতে প্রবাহিত করতে চিকিৎসক সমাজ এবং সাংবাদিক সমাজকে সাধারণ মানুষের মুখোমুখি দাঁড় করিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে বলেছেন, বুধবার রাতে বিএমএ’র একট্ িসভায় বিএনপি ও ড্যাব নেতা ডা. খুরশিদ জামিল চৌধুরী সাংবাদিকদের মারধর করা, স্ট্রাইক করাসহ নানা উস্কানী মুলক বক্তব্য দিয়ে বিএমএ, সাংবাদিক ও সাধারণ মানুষের মুখোমুখি করার কথা বলেছেন। 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিএমএ একটি ঐতিহ্যবাহী পেশাজীবি সংগঠন। বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচার-সাম্প্রদায়িকতা বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে গৌরবজ্জ্বল ভুমিকা রয়েছে। চট্টগ্রামের বেসরকারী হাসপাতাল ম্যাক্সে সাংবাদিক কন্যার মৃত্যুকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতিতে একটি চক্র গোলা পানিতে মাছ শিকার করতে চায় বলে সিইউজে মনে করে। 

বর্তমান সরকার রূপকল্প ২০২১ এবং ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হিসাবে গড়ে তুলতে চায়। এ জন্য স্বাস্থ্য সেবা জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে নিরলস ভাবে কাজ করছে। সরকারের এই উদ্যেগকে বাধাগ্রস্থ করার পাশাপাশি দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি, স্বাস্থ্যখাতে সরকারের ব্যর্থতা প্রচার করতে একটি চক্র বিএমএ’র মত একটি ঐতিহ্যবাহী পেশাজীবি সংগঠনকে ব্যবহার করছে। যা দু:খজক এবং অনভিপ্রেত। 
বিবৃতিতে নেতৃবৃন্দ, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল পেশাজীবি, দেশপ্রেমিক নাগরিক, রাজনৈতিক দলসহ আইন শৃংখলাবাহিনী, গোয়েন্দা সংস্থাকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির যে কোন ষড়যন্ত্রের ব্যাপারে সর্তক থাকার আহবান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা কখনো বিএমএ’র বিরুদ্ধে বক্তব্য, বিবৃতি কিংবা আন্দোলন করেনি। রাইফার চিকিৎসায় অবহেলা,অবৈধ ম্যাক্স হাসপাতাল বন্ধের দাবি, অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে নিয়মতান্ত্রিক ধারাবাহিক আন্দোলন করে আসছে। এই আন্দোলনে সাধারণ জনগনকে জিম্মি করা হয়নি। কিন্তু ঐতিহ্যবাহী পেশাজীবি সংগঠন বিএমএ’কে ব্যবহার করে একটি চক্র রোগীদের জিম্মি করে নানা ভাবে চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রামে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে যারা বিএমএকে ব্যবহার করছেন, যারা বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্তে লিপ্ত রয়েছেন, চিকিৎসক এবং সাংবাদিকদের মুখোমুখি করে ফায়দা লুটার চেষ্টা করছেন তাদের সেসব কর্মকান্ড এবং গোপন বৈঠকের ভিডিও চিত্র সাংবাদিক ইউনিয়ন সংগ্রহ করেছে। আইনশৃংখলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজন মনে করলে সিইউজের কাছ থেকে এসব ভিডিও কিংবা তথ্য চিত্র সংগ্রহ করতে পারেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ, দাবি আদায়ের কৌশল হিসাবে রোগীদের জিম্মি করার প্রবণতা বন্ধ, চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি এবং উস্কানী মুলক কর্মসুচি দিয়ে সাংবাদিক, জনগন এবং চিকিৎসকদের মুখোমুখি করা থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকল মহলের প্রতি অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি এ ব্যাপারে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক দল, পেশাজীবি সংগঠন, ছাত্র-যুব-শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের নাগরিকদের সজাগ থাকার আহবান জানানো হয়। একই সাথে দেশের আইন শৃংখলাবাহিনী, গোয়েন্দা সংস্থা এবং সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও সর্তক থাকার আহবান জানান সিইউজে নেতৃবৃন্দ।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ