আজকের শিরোনাম :

বালিয়াডাঙ্গীতে আকস্মিক ২ গৃহবধূর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৯

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সনগাও প্রামে ২ গৃহবধূর আকস্মিক মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)’র ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম। 

আজ মঙ্গলবার সকালে আইইডিসিআর’র ৪ সদস্যের একটি মেডিকেল টিম বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রাম পরিদর্শন করে ওই পরিবারের সদস্যদের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করেছে। 
 

এর আগে গতকাল সোমবার রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রোগীর নিকট থেকে নমুনা সংগ্রহ করেছেন মেডিকেল টিমের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, ঢাকা থেকে রোগতত্ত্ব বিভাগের মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, কাজী তাহমিনা করিম, মেডিকেল টেকনোলজিস্ট কাজী মাসুম, মেডিকেল টেকনোলজিস্ট মনির উদ্দীন। 

আজ মঙ্গলবার সকালে আইইডিসিআর’র ৪ সদস্যের একটি মেডিকেল টিম বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রাম পরিদর্শন করে ওই পরিবারের সদস্যদের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করে। 

রোগতত্ত্ব বিভাগের মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, কাজী তাহমিনা করিম  বলেন,  আমরা তথ্য সংগ্রহ ও অসুস্থদের রক্ত সংগ্রহ করেছি এরপর   ঢাকায় গিয়ে পরীক্ষা শেষে পুর্ণাঙ্গ রিপোর্ট দাখিল করবো।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, আইইডিসিআরের টিম নমুনা সংগ্রহ শেষ করে ঢাকায় পাঠাবেন। সেখান থেকে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রতিবেদন প্রদান করলেই জানা যাবে মৃত্যুর সঠিক কারণ।

গত ২১ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা ও পর দিন হাফিজুলের ভাই হাজিরুল ইসলামের স্ত্রী পুশিনা আকস্মিক মারা যায়। অসুস্থ হয় ওই পরিবারের আরো তিনজন। 

অসুস্থ হাজেরা বেগম, আলিয়া ও তানজিনাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পরে ওই গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

অসুস্থ অবস্থায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই পরিবারের মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম, মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা। 

উল্লেখ্য, গত বছর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়। পরে ঢাকা থেকে স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধি দল এসে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানায় তারা সকলেই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছিলেন।

এবিএন/মো. রমজান আলী/গালিব/জসিম 


 

এই বিভাগের আরো সংবাদ