হবিগঞ্জের পুরাতন খোয়াই নদীকে দখলমুক্ত করার আহবান জানালেন সুলতানা কামাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৯

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সভাপতি ও তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবৈধ দখলদারদের কবল থেকে নদী উদ্ধারের ব্যাপারে সুস্পষ্ট বক্তব্য দিয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয়  নীতিমালা ও আইন থাকা সত্বেও অনেকে তা লঙ্গন করছেন। তিনি খোয়াই নদী দখলদারমুক্ত করতে  জনগনকে আরো সোচ্চার হওয়ার জন্য আহবান জানান । তিনি বর্ষা আসার আগে জেলা প্রশাসনকে পুরাতন খোয়াই নদীকে দখলদারমুক্ত করার আহবান জানান।

 “কৃত্রিম বন্যা ও জলাবদ্ধতা মুক্ত হবিগঞ্জ শহর চাই” এই প্রতিপাদ্য নিয়ে পুরাতন খোয়াই নদী অবৈধ দখলদার মুক্ত করার দাবিতে রবিবার বিকালে হবিগঞ্জে নাগরিক সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তৃতা দিচ্ছিলেন।

স্থানীয় আরডি হল প্রাঙ্গনে এই সমাবেশে জেলা বাপা সভাপতি অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে জেলা বাপা সাধারন সম্পাদক তোফাজ্জল সোহেল এর সঞ্চালনায়  বক্তব্য রাখেন বাপা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শরীফ জামিল, পৌর মেয়র মিজানুর রহমান মিজান, অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, কবি তাহমিনা বেগম গিনি, বাপা সিলেট শাখার সাধারন সম্পাদক আব্দুল করিম কিম, অ্যাডভোকেট আলাউদ্দিন তালুকদার, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শোয়েব চৌধুরী, শামীম আহসান প্রমূখ।

 বাপা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শরীফ জামিল বলেন, অবৈধ দখলদারদের নিকট থেকে নদী উদ্ধারের নামে বিভিন্ন স্থানে তাদের  দখলের বৈধতা দেয়ার অপচেষ্টা চলছে। আগামী দিনের সুন্দর বাংলাদেশ রেখে যাওয়ার জন্য বাপা কাজ করছে।
 

এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ