চসিক মেয়রের সাথে জাপানস্থ টি-আইসিইউ কোম্পানী’র প্রতিনিধিদলের সাক্ষাত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৮

জাপানস্থ টি-আইসিইউ কোম্পানী লি: এর তিন সদস্যের প্রতিনিধিদল আজ রবিবার বিকেলে সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। নগরীর টাইগারপাসস্থ সিটি কর্পোরেশন কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে জাপানস্থ টি-আইসিইউ কোম্পানী লি: এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. তোমউকি নাকানিশি,চীফ অপারেশন অফিসার ডাই ওন্ডরা,ওভারসীস বিজনেস চীফ কানিজ ফাতেমা এবং চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমদ,প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী,সিটি মেয়রের একান্ত সচিব মো: আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে প্রতিনিধিদলের নেতা ড.তোমউকি নাকানিশি টি-আইসিইউ কোম্পানী লি: এর কার্যক্রম তুলে ধরে বলেন স্বাস্থ্য সেবা  ও রোগ নির্ণয় যথাযথ ব্যবহারে ঘাটতি কারণে বাংলাদেশে নন-কমিউনিকেবল রোগে সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং মৃত্যুও হচ্ছে। এর কারণ হিসেবে তিনি রোগ নির্ণয়ের ক্ষেত্রে প্রযুক্তি ব্যবহারের ঘাটতি ও বিশেষজ্ঞ চিকিৎসকের স্বল্পতার কথা উল্লেখ করেন।

প্রতিনিধিদলের নেতা আরো বলেন,তার কোম্পানীতে জাপানের বিখ্যাত হাসপাতালের ৩৩জন ডাক্তার,১১জন নার্সসহ বিশেষজ্ঞ দল রয়েছে।  টি-আইসিইউ কোম্পানী লি: এর টেলি-মেডিসিন এর সুবিধা গ্রহন করে রিয়াল টাইম ডাটা বা ডিজিটাল ইমেজ ব্যবহার এর মাধ্যমে সঠিক রোগ নির্ণয় সম্ভব বলে প্রতিনিধিদলের নেতা সিটি মেয়রকে অবহিত করেন।এমনকি এই বিশেষজ্ঞ দল টেলি-মেডিসিন সার্পোটের মাধ্যমে চট্টগ্রাম নগরে বসবাসকারী নগরবাসির দ্রুত এবং সঠিক রোগ নিণর্য়ে সহযোগিতা দিতে টি-আইসিইউ কোম্পানী প্রস্তুত রয়েছে। এব্যাপারে তিনি সিটি মেয়রের সার্বিক সহযোগিতা কামনা করেন ।

সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন  টি-আইসিইউ’র প্রধান নির্বাহী কর্মকর্তার প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন,এটা একটি অন্যান্য প্রস্তাব। নগরবাসি টেলি-মেডিসিন সার্পোটের মাধ্যমে দ্রুত সময়ে রোগ নির্ণয় ও  রিয়াল চিকিৎসা সেবা ভোগ করুক,সেটা আমি কামনা করি। এই ব্যাপারে জাপানস্থ টি-আইসিইউ কোম্পানী লি: নগরবাসিকে চিকিৎসা সেবা দিতে এগিয়ে আসলে চসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে। তাই তিনি টি-আইসিইউ”র কোম্পানীর প্রধান নির্বাহী কর্মকর্তাকে চসিকের বরাবরে প্রস্তাব দেয়ার আহবান জানান। এই প্রস্তাবকে তিনি আমলে নেবেন বলে প্রতিনিধিদল নেতাকে আশ্বস্থ করেন।  
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ